Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে জঙ্গি সংগঠনের এক সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাজধানীর মোহাম্মদপুর থেকে মো. মাহামুদুল হাসান রবিন (২৫) নামের নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের এক সদস্যকে আটক করেছে র‌্যাব-২। শুক্রবার ইকবাল রোডের বায়তুস সালাম জামে মসজিদের সামনে রাষ্ট্র বিরোধী লেখা স¤¦লিত লিফলেট বিতরনের সময় ওই যুবককে আটক করা হয়।
র‌্যাব-২ এর সিনি. এএসপি মোহাম্মদ রবিউল ইসলাম জানান, আটক রবিন ২০০৯ সালে ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল থেকে এসএসসি পাশ করে নটরডেম কলেজে ভর্তি হয়। ওই সময় তার পূর্বের ব্যাচের ছাত্র জাকারিয়ার সঙ্গে পরিচিত হয় এবং ধীরে ধীরে জাকারিয়ার হাত ধরে ধর্মীয় উগ্রপন্থার সাথে পরিচিত হতে থাকে। একপর্যায়ে মাহমুদুল হাসান রবিন হিযবুত তাহরীরের সদস্য হয়। পরে ২০১১ সালে এইচএসসি পাশের পর সংগঠনের নির্দেশনা অনুযায়ী নতুন সদস্য সংগ্রহের জন্য তার নিজ এলাকায় চলে যায় এবং উক্ত সংগঠনের বড় ভাই ও গুরুত্বপূর্ন সদস্য জাকারিয়ার নির্দেশে বিভিন্ন সময় ঢাকায় এসে অন্যান্য সদস্যদের সাথে রাষ্ট্র ও সরকার বিরোধী বিভিন্ন কাজে অংশ গ্রহন করত। গত ৬ সেপ্টেম্বর জাকারিয়া ফোনে মাহমুদুল হাসান রবিনকে ঢাকায় আসতে বলে। সে অনুযায়ী ৭ সেপ্টেম্বর রবিন ঢাকায় আসে এবং একটি মসজিদে রাত্রি যাপন করে। সংগঠনের পরিকল্পনা ও জাকারিয়ার নির্দেশনা অনুযায়ী শনিবার দুপুরের দিকে বায়তুস সালাম জামে মসজিদের সামনে হিযবুত তাহরীর উলাইয়া বাংলাদেশের সমর্থন, সদস্যপদ গ্রহন, অন্যকেও উক্ত সংগঠনে যোগদানের জন্য আহŸান এবং রাষ্ট্র ও সরকার বিরোধী বিভিন্ন বক্তব্য লেখা লিফলেট বিতরন করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ