Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাইরে গরুর গোশত খেয়ে ভারতে ঢোকার পরামর্শ মন্ত্রীর!

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:২৩ এএম

বিদেশি পর্যটকদের ভারতে ঢোকার আগে গরুর গোশত খেয়ে ঢোকার পরামর্শ দিয়েছেন দেশটির কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী কে জে অ্যালফন্স। ভারতের বিভিন্ন রাজ্যে গরুর গোশতের ওপর নিষেধাজ্ঞা আরোপ করায় দেশটির পর্যটন ব্যবসায় এর প্রভাব পড়বে কি না- এমন এক প্রশ্নের জবাবে গত বৃহস্পতিবার মন্ত্রী এ কথা বলেন।
ভুবনেশ্বরে ইন্ডিয়ান ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশনের এক অনুষ্ঠানে নতুন পর্যটনমন্ত্রী বলেন, ‘বিশ্বের প্রাচীনতম সভ্যতা হলো ভারত। এই সভ্যতা দেখতে সারা পৃথিবীর মানুষের উচিত আমাদের এখানে আসা। আমাদের ইতিহাস ও দেশকে অবশ্যই আমাদের ভালোবাসতে হবে। আমরা তাদের বলব. এখানে এসে দেখুন, এটি সুন্দর এক দেশ।’
সরকারি কর্মকর্তা থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা কেরালার ৬৪ বছর বয়সী এই নেতা কয়েক দিন আগে মোদি সরকারের নতুন মন্ত্রী হিসেবে শপথ নেন। গত সোমবার তিনি এনডিটিভিকে বলেছিলেন, ক্ষমতাসীন বিজেপি কোনো রাজ্যের জন্য ‘ফুড কোড’ নির্ধারণ করে দেয়নি। বিজেপি শাসিত গোয়ায় মানুষ গরুর গোশত খায়। কেরালাতেও মানুষ গরুর গোশত খাওয়া চালিয়ে যাচ্ছে। এ বিষয়ে বিজেপির সত্যিই কোনো সমস্যা নেই।
কিন্তু তার ওই বক্তব্যের মাত্র দুই দিন পরই, বিদেশিদের প্রতি তার এ ধরনের উপদেশ একটি ভিন্ন ইঙ্গিত বহন করে। এ সময় সাংবাদিকেরা তার আগের বক্তব্যের কথা স্মরণ করিয়ে দিলে তিনি চিৎকার করে ওঠেন। বলেন, ‘এটা একটা গাঁজাখুরি গল্প. আমি খাদ্যমন্ত্রী নই. আমি পর্যটনমন্ত্রী।’ সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ