Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুদকে পূর্ণাঙ্গ পুলিশ ফোর্স ইউনিটের কার্যক্রম শুরু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দুর্নীতি দমন কমিশনে (দুদক) গতকাল বৃহস্পতিবার থেকে পূর্ণাঙ্গ পুলিশ ফোর্স ইউনিটের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। কমিশনের আর্মড ইউনিটের সদস্য হিসেবে পুলিশের ২০ জন সশস্ত্র সদস্য গতকাল দুদকে যোগদান করেছেন। রাজধানীর সেগুনবাগিচা কমিশনের প্রধান কার্যালয়ের সামনে দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী নবনিযুক্ত পুলিশ সদস্যদের স্বাগত জানান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, দুদকের সশস্ত্র ইউনিট গঠনের ফলে আজ (বৃহস্পতিবার) থেকে কমিশনের দুর্নীতিবিরোধী চলমান কার্যক্রমে নতুন মাত্রা সংযোজন হয়েছে। কমিশনের মামলার আসামি গ্রেফতার, তল্লাশি, আলামত সংগ্রহ, জব্দকরণ, আসামি আদালতে সোপর্দ এবং দুদকের দুর্নীতিবিরোধী অভিযানে নিয়োজিত টিমের সার্বিক নিরাপত্তা বিধানে এ ইউনিটের সদস্যরা দায়িত্ব পালন করবেন। মহাপরিচালক বলেন, অভিযানকালে কেউ যাতে পালিয়ে যেতে না পারে, সেজন্য কমিশনের অভিযানিক দলকে আরো শক্তিশালী করা হয়েছে। নিজস্ব বাহিনীর মতোই এফবিআই এবং সিবিআই স্টাইলে দুদকের কার্যক্রম পরিচালিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কমিশনের আর্মড ইউনিটের সদস্যরা মামলার অনুসন্ধান বা তদন্ত কাজে অংশগ্রহণ করবেন না। তারা শুধু দুর্নীতিবিরোধী অভিযানে সম্পৃক্ত থাকবেন। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুদক আইন অনুযায়ী কমিশনের কার্যক্রমে সব বাহিনীর সদস্যরা দুদককে সহযোগিতা করার আইনি বাধ্যবাধকতা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ