Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার ঝাঁউদিয়ায় আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ নিহত ২, আহত ৩০

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইউপি চেয়ারম্যান কেরামত উল্লাহসহ গ্রেফতার ১৩
কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া ইউনিয়নের বাখইল গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু‘গ্রুপের মধ্যে সংঘর্ষে ২ জন নিহত এবং ৩০ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
নিহতরা হলেন, বাখইল গ্রামের মজিবর রহমানের ছেলে বিল্লাল হোসেন (৩২) ও কলিম উদ্দিনের ছেলে এনামুল (৩৫)। এ ঘটনায় ওই ইউনিয়নের চেয়ারম্যান কেরামত উল্লাহসহ ১৩ জন গ্রেফতার হয়েছে বলে পুলিশ জানিয়েছে। জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ঝাউদিয়া ইউনিয়নের আ’লীগের সাবেক চেয়ারম্যান বখতিয়ার রহমান ও বর্তমান চেয়ারম্যান কেরামত উল্লাহ’র কর্মী-সমর্থকদের মধ্যে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল।
গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে উভয় পক্ষ ইবি থানায় হাজির হয়ে আর তারা সংঘর্ষ করবে না, এই মর্মে মুচলেকা দিয়ে বাড়িতে চলে আসলে এক পর্যায়ে দুপুর ২ টার দিকে দেশীয় ধারালো অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে।
এ সময় সংঘর্ষে ধারালো অস্ত্রের আঘাতে উভয় গ্রুপের ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ৩০ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।
ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে ঝাউদিয়া ইউনিয়নের বাখইল গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সংঘর্ষের সময় পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ার সেলও নিক্ষেপ করেছে। এ ঘটনায় ঝাউদিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কেরামত উল্লাহসহ ১৩ জন গ্রেফতার হয়েছে বলে পুলিশ জানিয়েছে। তবে এলাকায় উভয় গ্রুপের মধ্যে চরম উত্তেজনা এবং আতঙ্ক বিরাজ করছে।
আধিপত্য বিস্তার নিয়ে ঝাউদিয়া ইউনিয়নের আ’লীগের সাবেক চেয়ারম্যান বখতিয়ার রহমান ও বর্তমান চেয়ারম্যান কেরামত উল্লাহ’র কর্মী-সমর্থকদের মধ্যে এর আগেও বিভিন্ন সময়ে কয়েক দফা সংষর্ষ হয়েছে এবং উভয় গ্রুপের কর্মী সমর্থক নিহতও হয়েছেন।
এ বিষয়ে ঝাউদিয়া ইউনিয়নের আ’লীগের নেতা সাবেক চেয়ারম্যান বখতিয়ার রহমান’র সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের ফোন বন্ধ থাকতে দেখা গেছে।
স্বাধীনতার পর থেকে চাপাইগাছী বিল ও আধিপত্যকে কেন্দ্র করে ঝাউদিয়া ইউনিয়নে এ পর্যন্ত ৫ জন চেয়ারম্যানসহ ৪৯টি হত্যাকান্ড সংগঠিত হয়ে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৯ সেপ্টেম্বর, ২০১৭, ৫:৫৬ এএম says : 0
    আমরা একটা প্রবাদ ভুলে যাই সেটা হচ্ছে “পিপিলিকার পাখা গজায় মরিবার তরে”। এটা একটা সত্য প্রবাদ আমি ছোটবেলায় নিজেই পড়ার সময় রাতের বেলায় হারিকেনের সামনে পিপিলাকা উড়ে আসতে দেখেছে এবং হারিকেনের চিমনিতে লেগে মারা পরতে দেখেছি। এই প্রবাদটা ব্যবহার করা হয় যখন কাওকে মাত্রা ধিক কিছু করতে দেখা যায়। এ ক্ষেত্রেও সেটাই হয়েছে; আওয়ামী লীগের লোকজন ভাবছে দেশের ক্ষমতা এখন তাদের এখান থেকে তাদেরকে কেহই সড়াতে পারবে না তাই তারা লাগাম হীন ভাবে যা খুশি তাই করে বেড়াচ্ছে। মানুষের কোন মূল্যই এখন তাদের কাছে নাই। আগে দেখেছি কোন আধিপত্য নিয়ে এক দল অন্য দলের সাথে লাগত কিন্তু এখন আওয়ামী লীগ ছাড়া কোন দলই আধিপত্যের মধ্য নেই তাই এখন নিজেরাই দলা দলী করে আধিপত্য বিস্তার করে চাঁদা বাজী চালিয়ে যাচ্ছে এটা সত্য। এখন এদের এই মাত্রা হীন সন্ত্রাসের কারনে সুষ্ট নির্বাচন হবে কিনা এটাই এখন ভাববার বিষয় হয়ে দাঁড়িয়েছে। যদি নির্বাচন সুষ্ট ভাবে সম্পন্ন হয় তাহলে এবার আওয়ামী লীগের ক্ষমতায় আসা খুবই কঠিন এটাই সত্য। আল্লাহ্‌ আমাদেরকে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা দিন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ