Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্পেনের বিশাল জয়

| প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইউরো অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে লিখটেনস্টেইনের মাঠ থেকে পরশু রাতে ৮-০ গোলের বিশাল জয় নিয়ে ফিরেছে স্পেন। বিজয়ী দলের হয়ে জোড়া গোল করেন আলভারো মোরাতা ও ইয়াগো আসপাস, একটি করে রামোস, ইসকো ও সিলভা। প্রতিপক্ষকে দিয়েও একটি গোল করিয়ে নেয় স্পেন। গেল বছর নিজেদের মাঠে একই প্রতিপক্ষকে একই ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করেছিল স্প্যানিশরা।
এই জয়ে ‘জি’ গ্রæপের শীর্ষস্থান ধরে রাখল তারা। ৮ ম্যাচে তাদের সংগ্রহ ২২ পয়েন্ট, গোল ব্যবধানটাও চোখ কপালে তোলার মত, ২৯! শেষ দুই ম্যাচের একটিতে জিতলেই রাশিয়ার টিকিট হাতে পাবে স্পেন। তাদের চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে ইতালি। ইসরাইলকে এদিন তারা হারায় ১-০ গোলে।
প্রথমবারের মত বিশ্বকাপে খেলার স্বপ্ন ধরে রেখেছে গ্যারেথ বেলের ওয়েলস। মালদোভাকে ২-০ গোলে হারিয়ে ‘ডি’ গ্রæপের দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। ১৮ পয়েন্ট নিয়ে গ্রæপের শীর্ষ দল সার্বিয়া। এদিন তারা রিপাবলিক অব আয়ারল্যান্ডকে হারায় ১-০ গোলে।
ওদিকে জমে উঠেছে ‘আই’ গ্রæপের লড়াই। ১৬ পয়েন্টে নিয়ে শীর্ষে থাকা ক্রোয়েশিয়াকে এদিন হারিয়ে দিয়েছে তুরস্ক। গ্রæপের আরেক ম্যাচে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়ে ক্রোয়েশিয়াকে ধরে ফেলেছে আইসল্যান্ড। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে ক্রোয়েশিয়া। তিন ও চার নম্বর দল তুরস্ক ও ইউক্রেনের পয়ন্টও সমান ১৪ করে। উল্লেখ্য, ইউরো অঞ্চল থেকে নয় গ্রæপ চ্যাম্পিয়ন সরাসরি ও সেরা আট রানার্স আপ দল প্লে-অফের মাধ্যমে আসন্ন রাশিয়া বিশ্বকাপে অংশ নেওয়ার সুযোগ পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ