Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

১১ আইএস নিহত

ইনকিলাব ডেস্ক : আফগান বিমান হামলায় দেশটির পূর্ব নানগার প্রদেশের গোপন আস্তানায় ১১ জন আইএস জঙ্গি নিহত হয়েছে বলে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন। মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, আজ বেলা ১১টার দিকে নানগার প্রদেশের হাসকা মিনা জেলার দিওয়ানা বাবা গ্রামের জঙ্গিদের গোপন আস্তানায় বিমান বাহিনীর বিমান হামলা চালায়। এতে ১১ জঙ্গি নিহত হয়। আইএস জঙ্গিরা রাজধানীর কাবুলের পূর্ব দিকে ১২০ কিলোমিটার দূরে জালালাবাদের পাশাপাশি নানগার প্রদেশে সরকারের বিরুদ্ধে জঙ্গি তৎপরতা চালিয়ে আসছে। সিনহুয়া।

পাকিস্তানে নিহত ৮
ইনকিলাব ডেস্ক : দক্ষিণ-পশ্চিম পাকিস্তান ও করাচিতে জঙ্গিদের সঙ্গে তিনটি পৃথক সংঘর্ষে নিরাপত্তা বাহিনীর চার সদস্যসহ আটজন নিহত হয়েছে। গত মঙ্গলবার সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে এএফপি এ কথা জানায়। বেলুচিস্তান প্রদেশের পাঁজগুর জেলায় সীমান্ত রক্ষী বাহিনীর একটি বহরের ওপর জঙ্গিদের অতর্কিত হামলায় এক লে. কর্নেলসহ চারজন নিহত ও তিনজন আহত হয়।
নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা জানায় কেউ হামলার দায় স্বীকার করেনি। পৃথক আরেকটি ঘটনায় দক্ষিণাঞ্চলীয় শহর করাচিতে পুলিশের গুলিতে সন্দেহভাজন চার পাকিস্তানি তালিবান জঙ্গি নিহত হয়। এএফপি।

ভবন ধসে নিহত ১
ইনকিলাব ডেস্ক : পশ্চিম বঙ্গের কলকাতায় একটি ভবন ধসে কমপক্ষে একজন নিহত ও দুইজন আহত হয়েছে। পুলিশ এ কথা জানায়। পুলিশের সিনিয়র এক কর্মকর্তা জানান, গত মঙ্গলবার কলকাতার ঘন বসতিপূর্ণ বুড়বাজার এলাকায় বহুতল ভবন ধসের এই ঘটনায় অনেকে ধ্বংসস্তূপের নীচে আটকা পড়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পুলিশ জানায়, আহতদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধারকারীরা ঘটনাস্থলে পৌঁছেছেন এবং কেউ আটকা পড়েছে কি-না তা দেখা হচ্ছে। সিনহুয়া।
কুন্দুজে নিহত ২০
ইনকিলাব ডেস্ক : দেশটির কুন্দুজ প্রদেশের উত্তরাঞ্চলীয় এলাকা চরদারায় তালেবানের একটি গোপন আস্তানায় গত মঙ্গলবার আফগান বাহিনীর অভিযানে ২০ জঙ্গি নিহত হয়েছে। স্থানীয় এলাকার গভর্নরের উদ্ধৃতি দিয়ে সিনহুয়া একথা জানায়। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ