Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়ার্নারকে ফেরালেন মুস্তাফিজ-ইমরুল

স্পোর্টস রিপোর্টার, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৭, ৩:৪১ পিএম

মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত এক ডেলিভারি। তার চাইতেও দুরন্ত হলো ইমরুল কায়েসের ক্যাচ। চার বারের প্রচেষ্টায় তালুবন্দী হলো অবাধ্য বল, তাতে কাটা পড়লেন সেঞ্চিুরিয়ান ডেভিড ওয়ার্নার। আরো ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই এই ওপেনারকে ফিরিয়ে কিছুটা হলেও স্বস্তি ফিরলো বাংলাদেশ শিবিরে। ৩৬২ মিনিট আর ২৩৪ বলে তার ১২৩ রানের ধৈর্যশীল ইনিংসটি ৭টি চারে সাজানো। নিজের জন্মদিনে ওয়ার্নারের দামি উইকেট পেলেন মুস্তাফিজ। আজ ২২ বছরে পা দেয়া বাঁহাতি পেসারের বাউন্সার লেগ গালির ওপর দিয়ে পার করে দিতে চেয়েছিলেন অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক। ঠিক মতো পারেননি, ক্যাচ যায় ইমরুলের কাছে। চতুর্থ প্রচেষ্টায় হাতে জমান তিনি। তালগোল পাকিয়েও শেষ পর্যন্ত ক্যাচ মুঠোয় নিলেন ইমরুল। দুইবার জীবন পাওয়ার পর দারুণ এক শতক করে ফিরলেন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। হাঁফ ছাড়লো বাংলাদেশ। জন্মদিনে সতীর্থের কাছ থেকে এর চেয়ে ভালো উপহার আর কি-ই-বা পেতে পারতেন কাটার মাস্টার!
এর আগে সেঞ্চুরি থেকে ১৮ রান দূরে থাকতে রান আউটে কাটা পড়েন তার সঙ্গে দিন শুরু করা পিটার হ্যান্ডসকম্ব (৮২)। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন (রিপোর্টটি লেখা পর্যন্ত) ৯০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে তিনশ’ পেরিয়েছে অস্ট্রেলিয়া (৩০৩)। ২১ রান নিয়ে ব্যাট করছেন গ্লেন ম্যাক্সওয়েল, তাকে সঙ্গ দিতে ক্রিজে আসা হিলটন কার্টরাইটের ঝুলিতে ৬ রান।
তবে এর আগে সংশয় জেগেছিল তৃতীয় দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার। গতকাল রাত থেকেই চট্টগ্রামের আকাশ ভার হয়ে ছিল কালো মেঘে। কিছু জায়গায় থেমে থেমে হয়েছে বৃষ্টিও। আজ সকাল থেকেও ঘন কালো মেঘে ছেয়ে ছিল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের মাঠ। তার মাঝে মাঠে নামার তোড় জোড় শুরু হয়েছিল দু’দলের ড্রেসিংরুমে। তবে সেসব আশা গুড়িয়ে হুড়মুড়িয়ে শুরু হয় বৃষ্টি। টানা সেই ভারী বর্ষণে সাগরিকায় চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন হওয়া নিয়েও দেখা দিয়েছিল শঙ্কা। তবে অবশেষে থেমেছে বৃষ্টি, কেটেছে শঙ্কার মেঘ। তৃতীয় দিন দুপুর ১টা ১৬ মিনিটে প্রথবারেরমত মাঠে নামে মুশফিক-স্মিথের দল। প্রথম ইনিংসে ১১৩.২ ওভারে অলআউট বাংলাদেশের করা ৩০৫ রানের জবাবে ৬৪ ওভারে ২ উইকেট হারানো অস্ট্রেলিয়া করে ২২৫ রান। সেখান থেকে আজ দিন শুরু করে সফরকারীরা।
ঢাকা টেস্টে একমাত্র সেঞ্চুরি পাওয়া ওয়ার্নার আছেন টানা দ্বিতীয় শতক থেকে ১৩ রান দূরে (৮৮)। ছক্কাহীন ১৭০ বলে তার ২৬৬ মিনিটের ধৈর্যশীল ইনিংসটি শুধুমাত্র চারটি চারে সাজানো। আর তাকে সঙ্গ দিয়ে আজও ব্যাবধানটা কমানোর জন্য নামবেন ৬৯ রান করা হ্যান্ডসকম্ব। ১১৩ বলে তারও আছে ৫টি চার।

দ্বিতীয় দিন শেষে
বাংলাদেশ ১ম ইনিংস : ১১৩.২ ওভারে ৩০৫
অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৬৪ ওভারে ২২৫/২
প্রথম ইনিংসে ৮০ রানে এগিয়ে ছিল বাংলাদেশ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ