Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের দুর্দশায় ইউরোপীয় কমিশনের উদ্বেগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৪৬ এএম

ইউরোপীয়ান কমিশনের (ইসি) হিউম্যানিটারিয়ান এইড অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্ট রোহিঙ্গাদের দুর্দশায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে। হিউম্যানিটারিয়ান এইড অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্টের কমিশনার ক্রিস্টোস স্টাইলিয়ানিডেজ গতকাল মিয়ানমারের মানবিক পরিস্থিতির উপর এক বিবৃতিতে উত্তেজনা হ্রাস এবং আন্তর্জাতিক মানবাধিকার আইন পূর্ণ বাস্তবায়ন ও বিশেষভাবে সাধারণ মানুষের প্রতি যে কোন ধরনের সহিংসতা থেকে বিরত থাকতে সকল পক্ষের প্রতি আহŸান জানিয়েছেন। তিনি রাখাইন রাজ্যের সাড়ে ৩ লাখ অসহায় মানুষের কাছে পৌঁছতে এইডকর্মীসহ অবাধ মানবিক সহায়তার প্রয়োজনীয়তার কথা বলেন। 

কমিশনার বলেন, পরিস্থিতির আরো অবনতি রোধে তাদেরকে অবশ্যই তাদের কাজ করতে দিতে হবে। কেননা পরিস্থিতি ইতোমধ্যে গুরুতর পর্যায়ে পৌঁছেছে। অনেক রোহিঙ্গা চরম দুর্দশার মধ্যে রয়েছে। তারা এখন প্রাণভয়ে বাংলাদেশ সীমান্ত পাড়ি দিচ্ছে।
বিবৃতিতে বলা হয়, এই পরিস্থিতিতে রোহিঙ্গাদের প্রতি দীর্ঘদিন থেকে বাংলাদেশ সরকার ও জনগণের সহৃদ্যতার আমরা ভূয়সী প্রশংসা করছি। রাখাইন রাজ্যের পরিস্থিতি স্থিতিশীল এবং রোহিঙ্গারা নিরাপদে ফিরে না যাওয়া পর্যন্ত এই নতুন শরণার্থীদের সহায়তা ও নিরাপত্তা প্রদান বাংলাদেশের জন্য অত্যন্ত কঠিন। বিবৃতিতে ইউরোপীয়ান কমিশনের পক্ষ থেকে সব ধরনের সহায়তা প্রদানের কথা বলা হয়।



 

Show all comments
  • আবুল বাশার ৬ সেপ্টেম্বর, ২০১৭, ১০:১৬ এএম says : 0
    ঘরে যখন অভাব আছে তখন স্বভাবটা নয় হয় আর ঘরের আপনজন যখন আল্লাহু ছাড়া কোন মানুষ মেরে ফেলে ঐ পরিবারে কেউ যদি বেঁচে থাকে সে পতিশোধের নেশায় খারাপ কাজে লিপ্ত হয়। সেই খারাপ কাজ সারা বিশ্বের জন্য কাটা হয়ে দাড়ায়। আজ আমাদের রোহিঙ্গা ভাই প্রতি সারা বিশ্বের মানুষ তাদের শান্তির পথে নিয়ে যায়। এবং মিয়ানমারে যারা এই কাজ করছে তাদের উপযুক্ত শাস্তি দেওয়া হোক যাতে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করতে পারে।
    Total Reply(0) Reply
  • আজাদ ৬ সেপ্টেম্বর, ২০১৭, ১:১৩ পিএম says : 0
    আপনাদেয কাছে চাপ প্রয়োগের কোন ব্যবস্থা আছে কি? থাকলে প্রয়োগ করা উচিত।মজলুমকে সহযোগাতা করা মানবিক কাজ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ