Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্যালারি শূন্য, প্রেসবক্স পূর্ণ!

| প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রুমু, চট্টগ্রাম ব্যুরো
২০০৬ সাল থেকে ক্রিকেট ভেন্যু হিসেবে আত্মপ্রকাশ জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের। প্রায় ২০ হাজার ধারণক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামটিতে তিন সংস্করণ মিলিয়ে এ যাবৎ ম্যাচ হয়েছে ৪০টি। এই মাঠে হয়েছে বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপসহ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বেশ কিছু ম্যাচ। তবে গতকাল শুরু হওয়া অস্ট্রেলিয়া বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্টটিতে ভিন্ন এক মাত্র যোগ করেছে চট্টগ্রামের এই ভেন্যুটির ইতিহাসে।
গত তিন দিন ধরে বন্দরনগরীর আকাশে খেলা করেছে এক রাশ কালো মেঘের দল। সেই শঙ্কা বৃষ্টি হয়ে ঝরেছে ম্যাচের আগের দিন। আবহাওয়া অধিদপ্তরের হিসেব অনুযায়ী এদিন বৃষ্টি রেকর্ড করা হয়েছে প্রায় ১২৫.৫ মিলিমিটার। সেই সঙ্গে ঈদুল আযহার ছুটির আমেজ শেষ না হওয়ায় গ্যালারীতে দর্শকশূণ্যতার একটি সম্ভাবনা তৈরিই ছিল। হয়েছেও তাই। গতকাল বাংলাদেশ দলকে উৎসাহ যোগাতে সাগরিকায় হাজির ছিলেন সাকুল্যে হাজার খানেক দর্শক। তবে গ্যালারির শূণ্যতা অনেকাংশেই পূর্ণতা পেয়েছে প্রেস বক্সে। চট্টগ্রাম টেস্টের প্রথম দিন ২০০ সাংবাদিক ধারণক্ষমতার প্রেস বক্সটি ছিল কানায় কানায় পূর্ণ! নির্ভরযোগ্য এক সূত্র মতে, গতকাল প্রায় ১৩০ জন দেশি-বিদেশি সাংবাদিক আসন গ্রহণ করেছিলেন জহুর আহমেদ স্টেডিয়ামের প্রেস বক্সে। অনেক সিনিয়র ক্রীড়া সাংবাদিকেরাও এমন চিত্র দেখে বিস্ময়ের প্রকাশ করেছেন।
তবে এমনটা যে হবে, তা অনুমেয়ই ছিল। অস্ট্রেলিয়া দল বাংলাদেশে আসবার আগ থেকেই যে উত্তেজনার রেনু বাতাসে ভেসে বেড়াচ্ছিল, তাতে ঘি ঢেলেছে মিরপুর টেস্টে বাংলাদেশের ঐতিহাসিক জয়। ক্রিকেটপাগল বাংলাদেশের মানুষের মনের কথা জেনেই ঈদের একদিন পরও এত্তো সাংবাদিকের পদচারণায় মুখর হয়ে উঠেছিল সাগরগাড়ের স্টেডিয়ামটি।

 



 

Show all comments
  • nuralam ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১১:৩০ পিএম says : 0
    K
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ