Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা নিপীড়নের বিরুদ্ধে রাশিয়ায় বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাখাইনে রোহিঙ্গা মুসলিমদের বিরুদ্ধে সেনাবাহিনীর নিপীড়নের প্রতিবাদে রাশিয়ায় মিয়ানমার দূতাবাসের সামনে বিক্ষোভ করেছেন মুসলিমরা। রোহিঙ্গা মুসলিমদের প্রতি সংহতি জানাতে রোববার মস্কোয় মিয়ানমার দূতাবাসের সামনে বিক্ষোভ করেন তারা।
সামাজিক যোগাযোগমাধ্যমে ওই বিক্ষোভের ছবি ও ভিডিও দেখা যাচ্ছে। এতে বলা হচ্ছে, রোববার রাশিয়ার রাজধানী মস্কোর প্রাণকেন্দ্রে মিয়ানমার দূতাবাসের সামনে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। ছবি এবং ভিডিওতে বিক্ষোভ ঘিরে দূতাবাসের আশ-পাশে ব্যাপক পুলিশি উপস্থিতি দেখা যায়। ফেসবুক ও ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, দূতাবাসের সামনে বিক্ষোভ করছেন কয়েকশ’ মানুষ। এসময় তাদের ‘আল্লাহু আকবার’ সেøাগান দিতে দেখা যায়।
সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া পোস্টে অনেকেই দাবি করেছেন, মস্কোতে মিয়ানমার দূতাবাসের সামনে প্রায় এক হাজার মানুষ বিক্ষোভ করেছেন। ইনস্টাগ্রামে অনেকেই ছবি পোস্ট করে লিখেছেন, মুসলিম গণহত্যা বন্ধ কর। চেচেন নেতা রমজান কাদিরভ ইনস্টাগ্রাম লাইভে বলেন, মঙ্গলবার চেচেনের রাজধানী গ্রোজনি’তে তিনি একই ধরনের বিক্ষোভ সমাবেশ করবেন। তিনি বলেন, সমাবেশে মিয়ানমারের মুসলিম ভাই-বোনদের জন্য নামাজ আদায়ের পর প্রার্থনা করা হবে। সূত্র : আরটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ