Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সুস্থ হলেই দেশে ফিরে আসব পারভেজ মোশাররফ

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আদালতের রায়ে পলাতক ঘোষিত সাবেক পাকিস্তানি সেনাশাসক পারভেজ মোশাররফ দাবি করেছেন সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যা মামলায় তাকে ফাঁসানো হয়েছে। ‘শারীরিক সুস্থতা’ নিশ্চিত হলে দেশে ফিরে আসবেন এবং বেনজির হত্যা মামলায় বিচারের মুখোমুখি হবেন বলেও জানিয়েছেন তিনি। অসুস্থতাজনিত কারণ দেখিয়ে বর্তমানে দুবাইয়ে আছেন সাবেক এ সেনাশাসক। বেনজির ভুট্টো ২০০৭ সালের ২৭ ডিসেম্বর রাওয়ালপিন্ডির লিয়াকত বাগ এলাকায় বন্দুক ও বোমা হামলায় নিহত হন। বেনজির হত্যা মামলায় পারভেজ মুশাররফ একজন আসামি ছিলেন। তবে শুরু থেকেই তিনি বিচার কার্যে অনুপস্থিত ছিলেন। টানা অনুপস্থিতির কারণে তার বিরুদ্ধে পৃথক একটি মামলা দায়ের করা হয়েছে। অবশ্য, সেই মামলার বিচার প্রক্রিয়া এখনও শুরু হয়নি। আর তার মধ্যে গত ৩১ আগস্ট বেনজির হত্যা মামলার রায়ে পারভেজ মোশাররফকে পলাতক ঘোষণা করা হয়। তার সব সম্পত্তি বাজেয়াপ্তেরও নির্দেশ দেওয়া হয়।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, রায় ঘোষণার তিনদিন পর রবিবার (৩ সেপ্টেম্বর) এ নিয়ে একটি বিবৃতি দিয়েছেন পারভেজ মোশাররফ। বিবৃতিতে তিনি বলেন, ‘যখন আমি পুরোপুরি সুস্থ হব তখন অবশ্যই পাকিস্তানে ফিরে আসব এবং বিচারের মুখোমুখি হব। বেনজির ভুট্টো হত্যা মামলায় আমাকে ফাঁসানো হয়েছে, আমি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। তার অকাল ও মর্মান্তিক মৃত্যু ঠেকাতে আমার কিছু করার ছিল না। বেনজির ভুট্টোকে হত্যার ঘটনায় আমি লাভবান হইনি এবং গোটা মামলা আমার বিরুদ্ধে সাজানো হয়েছে যা মূলত মিথ্যা, ছিদ্রান্বেষী, বানোয়াট ও রাজনৈতিক চক্রান্তের ফল।’
২০১৫ সালে যুক্তরাষ্ট্রের সাংবাদিক ও লবিস্ট মার্ক সেইগেল বেনজির হত্যা মামলায় সাক্ষ্য দিয়েছিলেন। তাতে তিনি বলেছিলেন, নির্বাসন থেকে পাকিস্তানে ফিরলে করুণ পরিণতি ভোগ করতে হবে বলে বেনজির ভুট্টোকে হুমকি দিয়েছিলেন মোশাররফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ