Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের উপর নিপীড়ন সুনাম ক্ষুন্ন করছে মিয়ানমারের ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৭, ১১:০৮ এএম | আপডেট : ১২:৩৯ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০১৭

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের নেত্রী অংসান সু চিকে সতর্ক করেছেন যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রী বরিস জনসন। তিনিবলেন, রোহিঙ্গাদের উপর নিপীড়ন মিয়ানমারের সুনাম ক্ষুন্ন করছে। খবর বিবিসি ও দি ন্যাশনাল।
জনসন সু চির উদ্দেশ্যে বলেন ‘তিনি যেন অসাধারণ গুণ গুলো ব্যবহার করে রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের নিয়ে ভুল বুঝাবুঝির ইতি টানেন। মিয়ানমারের অং সান সু চি সত্যিই আমাদের সময়ের অন্যতম অনুপ্রেরণা দায়ী চরিত্র। কিন্তু রোহিঙ্গাদের প্রতি আচরণ দেশটির সুনাম ক্ষুন্ন করছে।’
জনসন বলেন, সংঘাতের ইতি ঘটিয়ে দেশকে একতাবদ্ধ করবেন সু চি এবং রাখাইন রাজ্যে মুসলিম ও অন্য সম্প্রদায়ের লোকদের নিয়ে ভুল বুঝাবুঝি ও নিপীড়ন বন্ধ হবে। উল্লেখ্য সর্বশেষ গত সপ্তাহে শুরু হওয়া সংঘাতের পরে প্রায় ৪০০ জন নিহত হয়েছে। নিপীড়নের ভয়ে প্রায় ৬০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে। এরআগে গত অক্টোবরের সহিংসতায় আরো ৮৫ হাজার প্রবেশ করেছিল।
এদিকে পালিয়ে আসা রোহিঙ্গারা বলছে, তাদের উপর মিয়ানমার সেনাবাহিনী হামলা করছে এবং বাড়িতে আগুন লাগিয়ে দিচ্ছে ও তাদের হত্যা করা হচ্ছে।

 



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ