Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে কুরবানি দেয়ার আগে রোহিঙ্গা মুসলিমদের ওপর হামলা: নারীদের মারধর-শ্লীলতাহানি

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৭, ৪:৪৯ পিএম | আপডেট : ৭:১৭ পিএম, ৩ সেপ্টেম্বর, ২০১৭

ভারতের বিজেপিশাসিত রাজ্য হরিয়ানায় ঈদের দিন রোহিঙ্গা মুসলিমদের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। মহিষ কুরবানিকে কেন্দ্র করে বিবাদের জেরে তাদেরকে বেদম প্রহার করা হয়। হামলাকারীদের হাত থেকে নারীরাও রেহাই পায়নি। খবর আজকাল পত্রিকা।
ফরিদাবাদ জেলার বল্লভগড় এলাকার মুজেরি গ্রামে বসবাসরত রোহিঙ্গারা মহিষ কুরবানির চেষ্টা করলে তাদের উপরে দুর্বৃত্তরা হামলা চালায়। এখানে ৪৫ টি মুসলিম পরিবার বাস করে।
সাকির নামে এক বছর আগে আসা এক রোহিঙ্গা বলেন, ‘এলাকার লোকজন আমাদের কুরবানির জন্য বেঁধে রাখা পশু খুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। আমরা তাদের বলি যে ওই পশু কুরবানির জন্য আমরা কিনে এনেছি। বিতর্ক যাতে না বাড়ে সেজন্য আমরা বলি শনিবার আমরা একে বাজারে বিক্রি করে দেবো। কিন্তু তা সত্ত্বেও শনিবার সকালে ১৫/২০ জনের একটি দল এসে আমাদের মারধর করে এবং নারীদের পোশাক পর্যন্ত ছিঁড়ে দেয়।’
মুহাম্মদ জামিল নামে এক রোহিঙ্গা মুসলিম বলেন, তাদের পরিবারের নারীদেরও বেদম মারধর করা হয়েছে। দু’জন নারীর শ্লীলতাহানিও করা হয়েছে।
ওই ঘটনায় অন্য মুসলিমরা বলেন, হামলাকারীরা চার জনকে অপহরণ করে পাশের একটি জঙ্গলে নিয়ে লাঠি ও রড দিয়ে বেদম প্রহার করে।
মুহাম্মদুল্লাহ নামে আহত এক ব্যক্তি বলেন, তারা তার ফোন ছিনিয়ে নেয় এবং পুলিশে অভিযোগ না করার জন্য হুঁশিয়ারি দেয়। অভিযোগ করলে এক রাতে সবাইকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে। পরে সকাল ৭টা নাগাদ তাদের ছেড়ে দেয়া হয়।
ওই ঘটনায় আহতরা চলাফেরা করতে পারছেন না। আহত চার জনকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় এবং পরে তাদের ছেড়ে দেয়া হয়।
বল্লভগড় সদর থানার পক্ষ থেকে অজ্ঞাত হামলাকারীদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩২৩/১৪৭/১৪৮/১৪৯ এবং ৩৭৯ অনুসারে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ বলছে, ওই ঘটনায় যারা দোষী তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে। পুলিশ ঘটনাস্থলে মহিষ জবাইয়ের কথা অস্বীকার করেছে।



 

Show all comments
  • no name ৩ সেপ্টেম্বর, ২০১৭, ৭:৪০ পিএম says : 2
    Why did you go to India? Go to Bangladesh or Pakistan those are your country. You will get everything from India and you will be a terrorist one day in India. India shouldn't give shelter these kind of people. India should be very careful. Bangladeshi fundamentalist is always yelling India but still they are giving shelter these kind of people.
    Total Reply(0) Reply
  • Miah Muhammad Adel ৪ সেপ্টেম্বর, ২০১৭, ৮:৪৩ এএম says : 0
    Alas Muslim rulers! Being the leaders of the world's largest population group, you are so weak that you cannot protect your own population. You have to be answerable to Allaah on the Day of Judgement for the lack of your united action. You are so weightless leaders. You show heroism in conflicts among yourselves.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ