Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মহসিন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের ফের সংঘর্ষ আহত ১০

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


নগরীর সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের ফের সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। তাদের মদ্যে রক্তাক্ত আহত ৩ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল (রোববার) বেলা ১১টায় কলেজ ক্যাম্পাসে এ সংঘর্ষ হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি উপর্যপুরি ছুরিকাঘাতে আহত ৩ জন হলো- আদনান বাপ্পি, আনোয়ারুল আজিম শাহিন ও এমইউ সোহেল। এদের মধ্যে আনোয়ারুল আজিম শাহিনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।
পুলিশ জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ হয়। মহিউদ্দিন গ্রুপের অনুসারীরা অভিযোগ করেন, ক্যাম্পাসে সাংগঠনিক কর্মকান্ড পরিচালনাকালে কমার্স ফ্যাকাল্টি এলাকায় আ জ ম নাছির গ্রুপের সমর্থকেরা তাদের উপর হামলা চালায়। এ সময় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। প্রত্যক্ষদর্শীরা জানায়, এক পক্ষ অপর পক্ষের প্রতি ইট-পাটকেল ছুঁড়ে মারে। দেশি অস্ত্র, লাঠিসোটা নিয়ে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। এ সময় ৩ জন ছুরিকাঘাতে আহত হয়। তাদের শরীর রক্তে ভেসে যায়। পরে তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানো হয়।
আহত অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। প্রায় আধা ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলাকালে ক্যাম্পাসে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীরা প্রাণভয়ে পালাতে থাকে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। চকবাজার থানার ওসি নুরুল হুদা জানান, সাবেক মেয়র ও বর্তমান মেয়রের অনুসারী ছাত্রলীগের কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। আহত ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ক্যাম্পাসে ঘটনার পর থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উল্লেখ্য, চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজে প্রতিনিয়তই সংঘর্ষে জড়াচ্ছে ছাত্রলীগের দুই গ্রুপ। দুই ক্যাম্পাসকে ঘিরে সাবেক দুই মেয়রের অনুসারীদের দু’টি গ্রুপের পাশাপাশি আরও বেশ কয়েকটি উপগ্রুপও তৈরী হয়েছে। নানা ইস্যুতে তারা সংঘাত-সহিংসতায় জড়িয়ে পড়ছে। এসব সংঘর্ষে বহিরাগত সন্ত্রাসী ও অছাত্ররাও অংশ নিচ্ছে। এতে করে চট্টগ্রামের ঐতিহ্যবাহী এ দু’টি কলেজে শিক্ষার পরিবেশ মারাত্মকভাবে বিঘিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ