Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সহজ জয় মোহামেডানের

| প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে ধারাবাহিকতায় নেই ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। টানা তিন ম্যাচে হারের পর এক জয় পেলেও পঞ্চম ম্যাচে হার। ফের ষষ্ঠ ম্যাচে এসে জয় তুলে নিলো তারা। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাে মোহামেডান ৩-১ গোলে হারায় টিম বিজেএমসিকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান এনকোচা কিংসলে দু’টি ও তার স্বদেশি স্যামসাং ইলিয়াসু একটি করে গোল করেন। বিজেএমসির হয়ে এক গোল শোধ দেন ক্যামেরুনের ইয়োকো সামনিক। এই জয়ে মোহামেডান ছয় ম্যাচে ৬ পয়েন্ট পেয়ে তালিকার ষষ্ঠস্থানে উঠে আসলো। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে বিজেএমসির অবস্থান সপ্তমস্থানে।
কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক ফুটবল উপহার দেয় মোহামেডান। একের পর এক সুযোগ সৃষ্টি করে তারা। ফলে ১২ মিনিটেই এগিয়ে যায় সাদাকালোরা। এসময় বিজেএমসির ডিফেন্ডার রনি ও বাইবেক ঠিকমতো কিংসলেকে আটকাতে পারেননি। তারা মাটিতেই পড়ে গেলে কিংসলে বল নিয়ে বক্সে ঢুকে গড়ানো শটে গোল করেন (১-০)। ১৫ মিনিটে ফয়সালের ক্রসে তকলিস পোস্টে শট নিলেও তা বাইরে চলে যায়। ৪২ মিনিটে কিংসলের হেড বিজেএমসির গোলরক্ষকের হাতে। এবং ৪৪ মিনিটে কিংসলের শট সাইড বারের নিচে লেগে ফিরে আসলেও পরের মিনিটেই ব্যবধান দ্বিগুন করে মোহামেডান। ম্যাচের ৪৫ মিনিটে কিংস তখলিসের ক্রসে বল পেয়ে কিংসলে শটে গোল করেন (২-০)। ৫৪ মিনিটে কর্নার থেকে মনজুরুর রহমান মানিকের শট বারের ওপর দিয়ে যায়। ৭৮ মিনিটে ফ্রি কিক থেকে বক্সের মধ্যে বল পেয়ে শটে মোহামেডানের পক্ষে তৃতীয় গোল করেন স্যামসাং ইলিয়াসু (৩-০)। পরের মিনিটে বিজেএমসির ইয়োকো সামনিক এক গোল শোধ দেন। এসময় আব্দুল্লাহ পারভেজের বাড়ানো বল নিয়ন্ত্রণ নিয়ে শটে গোল করেন তিনি (১-৩)। ম্যাচের অবশিষ্ট সময়ে আর কোন গোল না হওয়ায় ৩-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে মোহামেডান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ