Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

খুতবা নিয়ন্ত্রণ থেকে সরে না আসলে আন্দোলন

প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইসলাম ও দেশ রক্ষায় ছাত্র সমাজকে প্রতিরোধ গড়ে তুলতে হবে Ñমাওলানা মাহফুজুল হক
স্টাফ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, ছাত্র সমাজের অতীতের ইতিহাস গৌরবময়, বিভিন্ন প্রয়োজনে ছাত্রসমাজ গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে। অথচ ছাত্র রাজনীতির নামে ছাত্রদের হাতে অস্ত্র উঠছে। বিশ্ববিদ্যালয়গুলোতে চলছে হল দখল। এছাড়া টেন্ডারবাজি, জুয়া, মারামারি, অস্ত্রের মহড়াসহ নানা অপকর্মে জড়িয়ে শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। ইসলামী ছাত্র মজলিসের কর্মীদের দায়িত্ব শিক্ষার পরিবেশ অক্ষন্ন রাখতে রাসূল সা. এর আদর্শ ছাত্রদের সামনে তুলে ধরা এবং সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা। ইসলাম ও দেশ রক্ষায় ছাত্র সমাজকে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে হবে। প্রকৃত কল্যাণ ও শান্তি পেতে হলে খেলাফত প্রতিষ্ঠায় এগিয়ে আসা সময়ের দাবি।
গতকাল বিকেলে ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে সংগঠনের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ইফা ডিজি শামীম আফজাল মসজিদের খুতবা নিয়ন্ত্রণ করতে চাচ্ছেন। খÐিতজ্ঞান দিয়ে কুরআন হাদিসের অপব্যাখ্যা করে মুসলমানদের বিভ্রান্ত বরদাস্ত করা যায় না। কুরআন হাদিস সম্পর্কে কিছু বলতে হলে জেনে বুঝে বলা জরুরি। সরকার অথবা ইফা’র ডিজি এ অবস্থান থেকে সরে না আসলে ইসলাম প্রিয় তাওহিদী জনতা শামীম আফজালের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবে। তিনি ইফা’র মত গুরুত্বপূর্ণ স্থান থেকে শামীম আফজালকে অপসারণ করার জন্য সরকারের প্রতি আহŸান জানান।
মহানগর সভাপতি আশরাফ মাহমুদ নাজিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতহার বিন মোশাররফের পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ হারুনুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, প্রশিক্ষণ সম্পাদক ড. মাওলানা জি এম মেহেরুল্লাহ। আরো বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আবু সাঈদ নোমান, মাওলানা এনামুল হক মূসা প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুতবা নিয়ন্ত্রণ থেকে সরে না আসলে আন্দোলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ