Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিরিজ বাঁচাতে মরিয়া শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

কোনভাবেই ঘুরে দাঁড়াতে পারছে না শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে বাজেভাবে হারের পর সিরিজের দ্বিতীয় জয়ের খুব কাছে গিয়েও হারতে হয়ছে। পেল্লেকেলেতে আজ হারলেই তার পাঁচ ম্যাচের সিরিজ দখলে নেবে ভারত। এমন অবস্থায় ঘুরে দাঁড়ানোর দৃড় প্রত্যয় ব্যক্ত করেছেন লঙ্কান অধিনায়ক চামারা কাপুগেদারা।
¯েøা-ওভার রেটের কারনে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কার নিয়মিত অধিনায়ক উপুল থারাঙ্গা। তাই তৃতীয় ও চতুর্থ ওয়ানডেতে লঙ্কানদের দায়িত্ব ন করবেন কাপুগেদেরা। ভারপ্রাপ্ত লঙ্কান দলপতি বলেন, ‘আমাদের সামনে জয় ছাড়া বিকল্প পথ খোলা নেই। সিরিজে টিকে থাকতে হলে তৃতীয় ম্যাচে আমাদের জিততেই হবে। আশা করছি আমরা জয়ের মুখ দেখবো এবং সিরিজে আমাদের অস্তিত্ব টিকিয়ে রাখতে সক্ষম হবো।’
টেস্ট সিরিজের হোয়াইটওয়াশের লজ্জা নিয়ে ওয়ানডে লড়াই শুরু করে শ্রীলঙ্কা। কিন্তু শুরুটা মোটেও ভালো ছিলো না তাদের। হারতে হয়েছিল ৯ উইকেটের বিশাল ব্যবধানে। তবে দ্বিতীয় ম্যাচে জয়ের সুবাস পেতে পেতেও অষ্টম উইকেটে ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও পেসার ভুবেনশ্বর কুমারের ১০০ রানের সেই বিষ্ময়কর জুটিতে জয়টা হাতছাড়া হয় যায়। বিনা উইকেটে ১০৯ রান তোলার পর মাত্র ২২ রানে ৭ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় বিরাট কোহলির দল।
এমন জয়ে আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে উঠেছে ভারত। আজই তারা সিরিজ নিশ্চিত করতে চায়। অধিনায়ক বিরাট কোহলির কন্ঠে তেমনই সুর, ‘আমরা আগের ম্যাচে পরীক্ষা করতে চেয়েছিলাম। কিন্তু সফল হয়নি। তবে পরবর্তীতে যা হয়েছে, তাতে আমরা খুশী। ধোনি ও ভুবি দুর্দান্ত খেলেছে। তৃতীয় ম্যাচে আমরা ভালো খেলতে চাই এবং সিরিজ জয় নিশ্চিত করতে চাই।’

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ