Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নেইমারকে ছাপিয়ে কাভানি

| প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম



স্পোর্টস ডেস্ক : পিএসজি’র হয়ে প্রথম দুই ম্যাচেই নিজের জাত চিনিয়েছেন নেইমার। দুই ম্যাচে তিন গোল করে দুই জয়ে’ই নায়ক ছিলেন ব্রাজিলিয়ান তারকা। পিএসজির জয়ে এবার তাকে পাওয়া গেল পার্শনায়কের ভূমিকায়। সেইন্ট ইতিয়েনের বিপক্ষে ৩-০ গোলের জয়ে জোড়া গোল করে নায়কের ভূমিকায় ছিলেন এডিনসন কাভানি। বাকি গোলটি করেন থিয়াগো মোত্তা। প্রথমার্ধে কাভানির পেনাল্টিতে এগিয়ে যায় পিএসজি। দ্বিতীয়ার্ধের শুরুতে নেইমারের ফ্রি-কিকে মোত্তা ব্যবধান দ্বিগুণ করেন। ম্যাচের শেষ মুহূর্তে কাভানির দ্বিতীয় গোলে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। একইসঙ্গে চার ম্যাচে চারটিতেই জয় নিয়ে মৌসুমের শুরুটাও দুর্দান্ত করল পিএসজি।
এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল দুর্দান্ত জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। বোর্নমাউথের মাঠে ম্যাচের যোগ করা সময়ের সপ্তম মিনিটে দারুণ গোলে দলের ২-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন রেইম স্টার্লিং। দর্শকদের সাথে গোল উদযাপন করতে যাওয়ায় পরক্ষণেই ম্যাচের দ্বিতীয় হলুদ কার্ডটি লালে রুপ নিলে মাঠ ছাড়তে হয় স্টার্লিংকে। তরুণ ইংলিশ ফরোয়ার্ডের উদযাপনই বলে দিচ্ছিল অখ্যত বোর্নমাউথের মাঠে কতটা পরীক্ষা দিতে হয়েছে পেপ গার্দিওলার দলকে। সফরকারীদের চমকে দিয়ে ১৩তম মিনিটেই স্বাগতিকদের এগিয়ে নেন ড্যানিয়েল। ৮ মিনিট পরই অবশ্য স্কোরবোর্ডে সমতা আনেন সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্যিয়েল জেসুস। এরপর একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না সিটি। পয়েন্ট হারাতে যাওয়ায় ডাগআউটেও হতাশ লাগছিল গার্দিওলাকে। কিন্তু রেফারির শেষ বাঁশি বাঁজানের ঠিক আগ মুহূর্তে স্টার্লিংয়ের সেই গোল আকাশী-নীল শিবিরে স্বস্তি এনে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ