Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

হুইল চেয়ার ক্রিকেট

| প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

 স্পোর্টস রিপোর্টার : কারো একটি পা নেই, তো কারো দুটিই। কারো থাকলেও সেগুলো সাড়া দেয়া না। হাঁটা তো দূরের কথা পা যে আছে সেই উপলব্ধিও হয় স্পর্শের পর। তবে স্বপ্ন আর মনের জোরে তারাও খেলেন ক্রিকেট। ব্যাটে বলে মারেন চার-ছক্কা, উৎসব করেন উইকেটের। ওয়াল্টন বাংলাদেশ-ভারত হুইলচেয়ার ক্রিকেটকে ঘিরে এমনই এক ক্রিকেটারের মিলনমেলা বসেছে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের জিমনেশিয়ামে। একদিনেই হয়ে গেছে দুটি ম্যাচ। একটি করে জয় দু’দলেরই।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সফররত ভারতীয় দলের কাছে ৪৪ রানে হেরেছে স্বাগতিকরা। টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৩৯ রানের বড়ো স্কোর গড়ে ভারত। জবাবে ২৯৫ রানে থামে বাংলাদেশের ইনিংস। ম্যাচ হারলেও ১৪৪ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা বাংলাদেশের মোহাম্মদ মিঠু। দ্বিতীয় ম্যাচে ভারতকে ৭ উইকেটে উড়িয়ে দিয়ে সিরিজে সমতা আনে বাংলাদেশ। সফররত দলটির করা ৩৪৭ রান ৫ বল আগেই টপকে যায় স্বাগতিকরা। এই ম্যাচে হ্যাটট্রিক করেন বাংলাদেশের উজ্জল। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ১১০ রান করেন মোর্শেদ। ফলে আজকের সিরিজের তৃতীয় ম্যাচটি রুপ নিয়েছে শিরোপা নির্ধারনী হিসেবে। এই জিমনেশিয়ামেই সকাল সাড়ে দশটায় শুরু হবে ফাইনালটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ