Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


আফগানিস্তানে নিহত ১০
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় গজনি প্রদেশের উপকণ্ঠে ছড়িয়ে পড়া সংঘর্ষে আটজন জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর দুই সদস্য নিহত হয়েছে। শুক্রবার রাজধানী কাবুলের ১২৫ কিলোমিটার দক্ষিণে এ সংঘর্ষ হয়। প্রদেশের সামরিক মুখপাত্র হানিফ রাজা একথা জানান। রাজা জানান, শুক্রবার ভোরে গজনি নগরীর উপকণ্ঠে নিরাপত্তা বাহিনীর কয়েকটি ফাঁড়ি লক্ষ্যকরে তালেবান জঙ্গিরা হামলা চালালে সেখানে উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। সেখানে প্রায় দুই ঘণ্টা ধরে যুদ্ধ চলে।
সিনহুয়া।

পথচারী নিহত
ইনকিলাব ডেস্ক : ইংল্যান্ডের ব্রাইটনে পুলিশের গাড়ির ধাক্কায় এক পথচারী প্রাণ হারিয়েছেন। কেম্পটাউনের ডেভনশায়ার প্লেসে গতকাল শুক্রবার প্রথম প্রহরে এ ঘটনা ঘটে। ‘ইমার্জেন্সি কল’ এর জবাব দিতে পুলিশের একটি গাড়ি দ্রæতগতিতে যাওয়ার সময় সড়কে এ দুর্ঘটনা ঘটে। গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই ওই ব্যক্তির মৃত্যু হয়। দুর্ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে, পুলিশ এ ঘটনার প্রত্যক্ষদর্শী কেউ থাকলে তাকে সামনে আসার আহŸান জানিয়েছে। বিবিসি।

ভাইকে বাঁচাল বালক
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের মিশিগানে সুইমিংপুলে ডুবে যাওয়া দুই বছরের ভাইয়ের প্রাণ বাঁচিয়েছে ১০ বছরের বালক জ্যাকব ও’কনর। মিশিগানের রোজভিলের বাসিন্দা ক্রিস্টার ও’কনর তার তিন ছেলে জ্যাকব, গ্যাভিন (৮) ও ডিলান (২) কে মা কাছে রেখে কাজে গিয়েছিলেন। স্থানীয় একটি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে জ্যাকব জানায়, সবাই টেলিভিশন দেখার সময় ডিলান দরজা খুলে বাইরে বেরিয়ে যায় এবং সুইমিং পুলে পড়ে যায়। আমি তাকে পুল থেকে তুলে উপুড় করে তার পিঠে চাপ দিতে থাকি। বেশিরভাগ সিনেমায় এটাই করতে দেখা যায়। প্রথমে তারা ডুবে যাওয়া ব্যক্তিকে বাঁচানোর চেষ্টা করে এবং তাতে কাজ না হলে অন্য কোথাও সাহায্য খোঁজে। বিবিসি, এবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ