Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্রেনেড হামলার বিচার বর্তমান সরকারের আমলেই -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


রাজধানীর গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলার বিচার বর্তমান সরকারের আমলেই শেষ হবে বলে নিশ্চয়তা দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
গতকাল বৃহস্পতিবার সকালে গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক আইভী রহমানের কবরে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ কথা জানান।
ওবায়দুল কাদের বলেন, ওই হামলায় বিএনপি-জামায়াত জড়িত ছিল সে বিষয়ে কোনো সন্দেহ নেই। হামলা পরবর্তী নানা ঘটনায় তা প্রমাণ হয়েছে। আর একই শক্তি বিচারিক আদালতে নানা অজুহাত তৈরি করে মামলাটি পেছানোর চেষ্টা করছে। কিন্তু তাদের সে চেষ্টা সফল হবে না। বর্তমান সরকারের আমলেই বিচার শেষ হবে।
ষোড়শ সংশোধনীর রায় নিয়ে বিএনপির ক্ষমতায় যাওয়ার স্বপ্ন ভন্ডুল হয়ে গেছে মন্তব্য করে কাদের বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় হওয়ায় বিএনপি আন্দোলন ও ক্ষমতায় যাওয়ার রঙিন খোয়াব দেখেছিল।
প্রসঙ্গত: ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত হওয়ার তিন দিন পর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান মরহুম রাষ্ট্রপতি জিল্লর রহমানের সহধর্মিনী আইভী রহমান।
এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় নেতা সুজিত রায় নন্দী, রোকেয়া সুলতানা, বিপ্লব বড়ুয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ