Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বন্যার্তদের পাশে বিসিবি

ঢাকা নয়, বিপিএলের উদ্বোধন সিলেটে

| প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। দক্ষিণাঞ্চল মিলয়ে মানবেতর জীবনযাপন করছে প্রায় ৩০ লাখ মানুষ। বানভাসীদের দূঃখ দুর্দশার কথা আমলে নিয়েই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী অনুষ্ঠান করার সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে খরচ হতো বড় অঙ্কের টাকা। বিসিবি সেই টাকা খরচ করতে চাচ্ছে বানভাসী মানুষের জন্যে। উত্তরাঞ্চলে বন্যার্ত মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করবে বিসিবি। ত্রাণের প্রতিটি প্যাকেট ভরা হচ্ছে শুকনো খাবার, ঔষধ, খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি দিয়ে। বন্যার্তদের জন্যে ত্রাণ নিয়ে আজই সিরাজগঞ্জের উদ্দেশ্যে ছুটবে ট্রাক। গতকাল ত্রাণ সামগ্রী প্রস্তুত করে তা ট্রাকে ভরা হচ্ছে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।
বন্যার্তদের সহায়তা করতে বিসিবির এই প্রয়াস প্রশংসিত হয়েছে। উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতি বিবেচনায় এনে এমন সিদ্ধান্ত নেওয়ার জন্যে বিসিবিকে বাহবা দিচ্ছে সবাই। বিপিএলের গত আসরেও কোন উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। যদিও এবার বেশ জমকালো উদ্বোধনী অনুষ্ঠান করার কথা ভেবে রেখেছিলো বিপিএল গভর্নিং কাউন্সিল। সেই সাথে উদ্ধোধনী ম্যাচও ঢাকায় হবার কথা থাকলেও সেটিতেও এসেছে পরিবর্তন।
আগের আসরগুলোর রীতি ধরে রেখে উদ্বোধেনী ভেন্যু হওয়ার কথা ছিল মিরপুর। কিন্তু বাঁধ সাধে অন্য একটি বিষয়। নভেম্বরের প্রথম সপ্তাহে ঢাকায় বসবে কমনওয়েলথ পার্লামেন্টারি ইউনিয়নের সেমিনার। ১ নভেম্বর শুরু হয়ে যেটি চলবে ৮ নভেম্বর পর্যন্ত। ঐ সেমিনার উপলক্ষে ঢাকায় পা পড়বে চারশো থেকে পাঁচশো অতিথির। একই সময়ে ঢাকায় বিপিএল বিরাজ করলে তারকা ক্রিকেটারের সংখ্যাটাও নেহাত কম হবে না। এমন পরিস্থিতিতে সবাইকে রাজধানীতে ভালো মানের হোটেল সরবরাহ করা এবং নিরাপত্তার বিষয়টি হয়ে দাঁড়াতে পারে কঠিন একটি ব্যাপার। এজন্য বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সামনে খোলা ছিল দুটি দরজা। এক- সপ্তাহখানেক পিছিয়ে যাবে সূচি, অথবা দুই- ঢাকার বাইরে হবে শুরুর দিককার খেলা। শেষপর্যন্ত দ্বিতীয় বাছাইটিই বেছে নিয়েছেন বিপিএল-কর্তারা। কেননা বিপিএল সূচি ফের পেছানোর পক্ষে নেই কেউই। সেই মোতাবেক প্রথমবারের মতো বিপিএলের ভেন্যু হতে যাওয়া সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামই হতে চলেছে এবারের আসরের উদ্বোধনী ম্যাচ। চা বাগানে ঘেরা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম শহরের কোল ঘেঁষে অবস্থিত। ব্যাপক সংস্কারের পর স্টেডিয়ামটির ধারণক্ষমতা এখন প্রায় বিশ হাজার।
সবকিছু ঠিক থাকলে চলতি আগামী নভেম্বরের ৩ তারিখ মাঠে গড়াবে বিপিএলের পঞ্চম আসর।
হুররে মিনি স্কুল হ্যান্ডবল
স্পোর্টস রিপোর্টার : হুররে মিনি স্কুল হ্যান্ডবলের (বালক-বালিকা) দু’বিভাগের সেমিফাইনাল ও ফাইনাল আজ। এর আগে গতকাল শহীদ ক্যাপ্টেন (অব.) এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে বালক বিভাগের কোয়ার্টার ফাইনালে জয় পেয়েছে মডেল স্কুল এন্ড কলেজ, হীড ইন্টারন্যাশনাল, সানিডেল, বিএএফ শাহীন স্কুল, দি আগা খাঁন স্কুল ও সেন্ট গ্রেগরীজ হাই স্কুল। অন্যদিকে একই ভেন্যুতে বালিকা বিভাগের শেষ আটে জিতেছে হীড ইন্টারন্যাশনাল, শহীদ পুলিশ স¥ৃতি কলেজ, ঢাকা রেসিডেন্সিয়াল ও মডেল স্কুল এন্ড কলেজ। আজ সকালে সেমিফাইনাল ও বিকেলে দু’বিভাগেরই ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

 



 

Show all comments
  • Md Golam Mawla ২৫ আগস্ট, ২০১৭, ৩:৪৮ পিএম says : 0
    সকলেরই থাকা উচিৎ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ