Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের কবর রচিত হবে : তালেবান

| প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আফগানিস্তান বিষয়ে আমেরিকার নতুন পলিসি ঘোষণাকে প্রত্যাখ্যান করে আফগানিস্তানে আমেরিকার কবর রচিত হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে তালেবান। এএফপি জানায়, তালেবান মুখপাত্র জবীহুল্লাহ টেলিফোনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের বক্তব্যের প্রতিক্রিয়ায় এই হুঁশিয়ারি দেন। তিনি আরও বলেন, ট্রাম্পের বক্তব্যে নতুন কিছু নেই। আফগানিস্তানে তাদের সৈন্য বাড়ানোর কথা রয়েছে। তালেবান মুখপাত্র আরও বলেন, আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্র যদি তাদের সৈন্য প্রত্যাহার না করে তবে আফগানিস্তান হবে একবিংশ শতাব্দীতে আমেরিকার কবরস্তান।
তালেবানের একজন সিনিয়র কমান্ডার অজ্ঞাত স্থান থেকে টেলিফোনে এএফপিকে বলেন, আফগানিস্তানে আমেরিকার শুধু সৈন্যই খোয়া যাবে। কারণ আমাদের দেশ কীভাবে রক্ষা করতে হবে তা আমরাই ভাল জানি। সুতরাং ট্রাম্পের বক্তব্য এই অঞ্চলে কোন পরিবর্তন আনবে না। তিনি আরও বলেন, গত কয়েক প্রজন্ম যাবৎ আমরা যুদ্ধ করছি। সুতরাং যুদ্ধে আমরা ভীত নই; বরং আমরা আমাদের শেষ রক্তবিন্দুু দিয়ে হলেও যুদ্ধ চালিয়ে যাব। ট্রাম্পের এই বক্তব্য আফগানিস্তানের বর্তমান সরকার যে যুক্তরাষ্ট্রের পুতুল তা প্রমাণ করে বলেও মন্তব্য করেন তিনি। ডন নিউজ, এক্সপ্রেস নিউজ।



 

Show all comments
  • ২৩ আগস্ট, ২০১৭, ১০:৫৩ পিএম says : 0
    এমন হওয়াটাই স্বাভাবিক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ