Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার সীমালংঘন করছে , বাম মোর্চা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৭, ৩:৩৭ পিএম

ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার সীমালংঘন করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন গণতান্ত্রিক বাম মোর্চা নেতৃবৃন্দ।

মঙ্গলবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে বাম মোর্চা নেতৃবৃন্দ এসব কথা বলেন।

নেতৃবৃন্দ বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আওয়ামী লীগ নেতারা, তাদের সমর্থিত আইনজীবীরা, মন্ত্রী-এমপিরা যেভাবে এই রায়, রায়ের পর্যবেক্ষণ, উচ্চ আদালত, এমনকি প্রধান বিচারপতিকে ধারাবাহিকভাবে আক্রমন করে বক্তব্য দিচ্ছেন যা উচ্চ আদালতের বিরুদ্ধে রীতিমত যুদ্ধ ঘোষণার সামিল। তাদের বক্তব্য-বিবৃতি ইতোমধ্যে শিষ্টাচারেরও সকল সীমা ছাড়িয়ে গেছে।

নেতৃবৃন্দ আরো বলেন, সরকার ও সরকারি দল, মন্ত্রীবর্গ, তাদের বিভিন্ন স্তরের এমন তৎপরতা আদালত অবমাননার নজিরবিহীন সব উদাহরণ সৃষ্টি করেছে। আইনসিদ্ধ পথে না হেটে যুদ্ধংদেহী মনোভাব নিয়ে উচ্চ আদালতের বিরুদ্ধে তারা যেভাবে ক্ষিপ্ত হয়ে উঠছেন যা বিচারব্যবস্থার মূলে কুঠারাঘাতের সামিল।

বাম মোর্চা নেতৃবৃন্দ সরকার ও সরকারি দলকে বিচার বিভাগকে ধ্বংস না করার আত্মঘাতী খেলা অবিলম্বে বন্ধের আহবান জানান।

তোপখানা রোডে কমরেড নির্মল সেন মিলনায়তনে এই সংবাদ সম্মেলনে মোর্চার সমন্বয়ক সাইফুল হক লিখিত বক্তব্য পাঠ করেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতাশুভ্রাংশু চক্রবর্তী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহবায়ক হামিদুল হক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণ-সংহতির আন্দোলনের নেতা রুবেল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন