Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্গন্ধের কারণে...

| প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বহু কাঙ্খিত অস্ট্রেলিয়া-বাংলাদেশ টেস্ট সিরিজ অবশেষে মাঠে গড়াতে যাচ্ছে। দুই টেস্টের সিরিজ খেলতে ইতিমধ্যে বাংলাদেশে পা রেখেছে অজিরা। সিরিজেরই অংশ হিসেবে মূল লড়াইয়ের আগে ২২-২৩ আগস্ট ফতুল্লায় একটি অনুশীলন ম্যাচ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে তা আর হচ্ছে না সেটা জানা গিিেছল আগেই! কিন্তু কেন অস্ট্রেলিয়া প্রস্তুতি ম্যাচ বাতিল করেছে তা স্পষ্ট করে বলে নি। কিন্তু সত্যি তো আর চাপা থাকে না। জানা গেছে মাঠের বেহাল দশার কারণে একমাত্র প্রস্তুতি ম্যাচটি বাতিল করতে বাধ্য হয় অস্ট্রেলিয়া।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ও বিসিবি একাদশের মধ্যে অনুশীলন ম্যাচটি হওয়ার কথা ছিল। কিন্তু ফতুল্লার মাঠে পানি জমে থাকায় শুরু থেকেই এই মাঠে ম্যাচ আয়োজন নিয়ে অনিশ্চয়তা ছিল। পরে মাঠ খেলার উপযোগী হলেও এই মাঠে খেলতে রাজি হয় নি সফরকারীরা। এরপর বিকেএসপি, ইউল্যাবের মাঠ এমনকি সিলেটের মাঠেও এই অনুশীলন ম্যাচ হবার গুঞ্জন শোনা যায়। কিন্তু কয়েক দফা পর্যবেক্ষণ করেও কোনো ফলাফলে পৌঁছাতে পারে নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ক্রিকেট অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত তাই অনুশীলন ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া।
এদিকে বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান হানিফ ভুঁইয়া একটি অনলাইন পোর্টালকে জানান, ‘অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচ বাতিলের খবর জানা নেই আমাদেরও। আমরা বরং অস্ট্রেলিয়াকে ফতুল্লা ও বিকেএপি ঘুরেফিরে দেখাচ্ছি। গত দুই দিন রোদ ওঠায় ফতুল্লা স্টেডিয়ামের অবস্থা বেশ ভালো। আগামী ২২ আগস্টের আগে বৃষ্টি না হলে এই মাঠে প্রস্তুতি ম্যাচটি আয়োজন করা সম্ভব। এখনও পরিচর্যা চলছে। মাঠ তৈরির কাজও চলছে।’
তবে ফতুল্লার মাঠের বাইরে পানির দুর্গন্ধের কারণেই নাকি সেখানে খেলতে চায় নি অস্ট্রেলিয়া, এমন গুঞ্জন শোনা যাচ্ছে। স্টেডিয়ামের পাশে জমে থাকা বৃষ্টির পানি, সোয়ারেজে জমে থাকা ময়লা পানি, গার্মেন্টস ফ্যাক্টরি ও ডাইং কারখানার বজ্যমিশ্রিত বিষাক্ত পানি থেকে অনেক বাজে দুর্গন্ধ আসছে। সেটি নিয়েই নাকি অভিযোগ করেছে অস্ট্রেলিয়া।
এই প্রসঙ্গে হানিফ বলেন, ‘এ পানির দুর্গন্ধ আমরা (বিসিবি) বন্ধ করতে পারব না। জলাবদ্ধতায় পানি থেকে এ রকম দুর্গন্ধ সবসময়ই ছড়ায়। এর ওপর আমাদের কোনো হাত নেই।’ প্রস্তুতি ম্যাচ আর শেষ পর্যন্ত না হলে মিরপুর একাডেমি মাঠে অনুশীলন করেই মূল লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া। ২৭ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট।-বিডিক্রিকটাইম

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ