Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

রাজধানীর ধানমন্ডিতে আনাম র‌্যাংগস প্লাজায় আগুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

রাজধানীর ধানমন্ডিতে আনাম র‌্যাংগস প্লাজায় আগুন লেগেছে। গতকাল রবিবার বিকাল চারটা ১ মিনিটে ছয়তলা ভবনের চারতলায় একটি রেস্টুরেন্টে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট প্রায় ৩ ঘন্টা চেষ্টা করে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের ডাইরেক্টর (ট্রেনিং অ্যান্ড ডেভেলেপমেন্ট) লেফটেন্যান্ট কর্নেল মোশাররফ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা কোনও আগুন দেখতে পাইনি। তবে ধোয়া ছিল প্রচুর। পঞ্চম তলার কাচ ভেঙে ভেন্টিলেশন করে ধোয়া বের করা হয়। হতাহত নেই।
আগুন লাগার খবর পেয়েই সেখানে ছুটে যায় ফায়ার সার্ভিসের ১৩ টি ইউনিট। তারা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত চার তলার আগুন নিয়ন্ত্রণে এলেও পঞ্চম তলার আগুন নিয়ন্ত্রণে আসেনি। তবে তাৎক্ষণিকভাবে কেউ আগুন কিভাবে লেগেছে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে সম্পর্কে কিছুই বলতে পারেনি।
জানতে চাইলে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের অপারেটর বলেন, ‘আমরা যতোটুকু শুনেছি আনাম প্লাজার চারতলায় আগুন লেগেছে। ভবনটি ছয়তলা বিশিষ্ট। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। প্রাথমিকভাবে এর বেশি তথ্য আমাদের কাছে নেই।
ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের ঢাকা অফিসের সহকারী পরিচালক মামুন আহমেদ বলেন, আমরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছি। পুরো ভবনটি ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণে নেয়া হয়েছে।
এক প্রশ্নের জবাবে এই কর্মকর্তা বলেন, আমাদের প্রথম কাজ হচ্ছে আগুন নেভানো। সেটিই আমরা এখন করছি। কীভাবে আগুন লেগেছে। ক্ষয়ক্ষতিই বা কী সেটা এখনই বলা সম্ভব হচ্ছে না। বিস্তাারিত জানার জন্য অপেক্ষা করতে হবে।
এদিকে আগুন লাগার খবর পেয়ে র‌্যাব পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান। তারা ভবনের চারপাশে অবস্থান নিয়েছেন।
রাতে ফায়ার সাভির্স জানায় আনাম র‌্যাংগস প্লাজার চতুর্থ তলায় অবস্থিত ডেলিসিয়া রেস্টুরেন্টে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ধানমন্ডির ৬/এ সড়কে আনাম র‌্যাংগস প্লাজা নামের ছয়তলা ভবনটি অবস্থিত। ভবনটির পঞ্চম তলায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির অফিস কক্ষ রয়েছে। কর্নেল মোশাররফ জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ করে। আগুনে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়নি।
ধানমন্ডি থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) মো. রফিক বলেন, ‘আমরা আগুনের খবর পেয়ে সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে জানিয়েছি। তিনি বলেন, আমরা কোনও হতাহতের খবর পাইনি। ভবনের ভেতরে কেউ আটকা পড়েছেন কিনা, তাও নিশ্চিত হওয়া যায়নি।
ফারুক নামের চতুর্থ তলার একজন কর্মচারী জানান, ‘চতুর্থ তলার ডেলিসিয়া রেস্টুরেন্টে আগুন লাগে। প্রথমে আগুনের মাত্রা কম ছিল। রেস্টুরেন্টের সিলিন্ডার ফেটে যাওয়ায় আগুনের মাত্রা বেড়ে যায়। ফারুক জানিয়েছেন ভেতরে কেউ আটকা পড়েনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ