Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রায় নিয়ে ক্ষমতায় যাওয়ার বিএনপির ‘রঙিন খোয়াব’ উবে গেছে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

বিদেশে বসে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সরকার হটানোর ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ভোটে ক্ষমতায় যাওয়ার ‘রঙিন খোয়াব’ উবে গেছে বলে বিএনপি ‘ষড়যন্ত্রের কলকাঠি’ নাড়ছে বলেও মন্তব্য করেন কাদের। লন্ডন থেকে ঢাকা, কে কোথায় যাচ্ছেন, কী করছেন, তার সবই জানা বলে বিএনপি নেতাদের হুঁশিয়ার করেন সড়কমন্ত্রী। তিনি বলেন, সব জানি আমরা। কোথায়, কারা কারা যাচ্ছে, কি আলাপ হচ্ছে; লন্ডনের খবর, দুবাইয়ের খবর, ব্যাংককের খবর, কি কি শলা-পরামর্শ হচ্ছে, কোন কোন পথ খোঁজা হচ্ছে শেখ হাসিনার সরকারকে হটানোর জন্য- এই সব খবর এই তথ্য প্রবাহের যুগে গোপন থাকে না।
গতকাল শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটউশন মিলনিায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, সুপ্রিম কোর্টের রায় নিয়ে গর্তে থেকে বের হয়ে লাফালাফি করছে বিএনপি। কয়েকদিন লাফালাফি করে এখন তারা বুঝতে পেরেছে ক্ষমতার রঙিন খোয়াব আবারও কর্পূরের মতো উবে গেছে। তাই তারা ষড়যন্ত্রের কলকাঠি নাড়ছে। বিদেশে বসে বিএনপি সরকারকে হটানোর ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করে তিনি বলেন, সব জানি আমরা। কোথায়, কারা কারা যাচ্ছে, কী আলাপ হচ্ছে? লন্ডনের খবর, দুবাইয়ের খবর, ব্যাংককের খবর, কী কী শলা-পরামর্শ হচ্ছে, কোন কোন পথ খোঁজা হচ্ছে শেখ হাসিনার সরকারকে হটানোর জন্য।
তিনি বলেন, তাদের ভোট কেন্দ্রে যাওয়ার লোকও থাকে না। যদি জামায়াত না থাকত, ভোটকেন্দ্রেও বিএনপির লোক থাকত না। জামায়াতকে নিয়ে তারা এখন পুরনো খেলায় মেতে উঠেছে।
কাদের বলেন, বিএনপি বদলায়নি। তারা ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়। কারণ, এবার অংশগ্রহণমূলক, গ্রহণযোগ্য ফ্রি এবং ফেয়ার নির্বাচন হবে। নির্বাচনে তারা জিততে পারবে না, সেটা বিএনপি জানে এই জন্যই আবারও তারা ষড়যন্ত্র করছে।
যুৃবলীগ নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আপনারা ঐক্যবদ্ধ হোন। এ অপশক্তিকে প্রতিরোধ, প্রতিহত করতে হবে। প্রস্তুত হয়ে যান, বিএনপি আবার ক্ষমতায় এলে ২০০১ সালের চেয়েও ভয়ংকর অবস্থা ফিরে আসবে। জামায়াতকে সঙ্গে নিয়ে তারা এখন পুরানো খেলায় মেতে উঠেছে। এজন্য আমাদের সতর্ক থাকতে হবে।
বিএনপি উত্তরাঞ্চলে বন্যায় কোনো ত্রাণ দেয়নি দাবি করে কাদের বলেন, দুর্গত এলাকার কোনো মানুষ বলতে পারে নাই বিএনপি ত্রাণ নিয়ে কোন এলাকায় আছে। ফটোসেশন করে চলে এসে এখন সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে।
প্রধান বিচারপতিকে ‘ভূতে পেয়েছে’
সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের সমালোচনা করতে গিয়ে প্রধান বিচারপতি এসকে সিনহাকে ভূতে পেয়েছে’ বলে মন্তব্য করেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন, সাবেক প্রধান বিচারপতি শাহাবুদ্দিন বিচারপতি থেকে রাষ্ট্রপতি হয়ে বঙ্গভবনে বসেই ভগবান থেকে ভূতে পরিণত হয়েছিলেন। একই ভাবে প্রধান বিচারপতি হয়েই তিনি (বিচারপতি সিনহা) ভগবান থেকে ভূতে পরিণত হয়েছেন। শাহাবুদ্দিন যেভাবে জিয়ার পরিকল্পনা বাস্তবায়ন করেছিলেন, ঠিক একইভাবে এগিয়ে যাচ্ছেন প্রধান বিচারপতি।
যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে শোক সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক নাসরিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এএসএম মাকসুদ কামাল, যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিবায়াত ও মুজিবুর রহমান চৌধুরী, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল, দক্ষিণের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট প্রমুখ বক্তব্য রাখেন। সঞ্চালনা করেন যুবলীগের প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু।



 

Show all comments
  • S. Anwar ২০ আগস্ট, ২০১৭, ১২:৩৭ এএম says : 0
    বিএনপি-র খোয়াব বাস্তব হতে আর বেশী দেরী নেই। দেশের আপামর জনতার একচেটিয়া রায় নিয়েই বিএনপি বীরবেশে সদর দরজা দিয়ে ক্ষমতায় যাবে। চোরের মতো রাতের অন্ধকারে পিছনের দরজা দিয়ে নয়। আর আত্মগ্লানী মাথায় নিয়ে আওয়ামী লীগ যাবে স্বেচ্ছা বনবাসে।
    Total Reply(0) Reply
  • ২৭ আগস্ট, ২০১৭, ১২:৪৪ পিএম says : 0
    বিএনপি ষড়যন্ত্র করে ক্ষমতায় যাওয়া লাগেনা,দেশের জনগনই বি এনপিকে ক্ষমতায় বসাবে আর আওয়ামীলীগকে পাঠাবে বৃন্দাবনে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ