Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার রাজনীতি এখন টেমস্ নদীর পাড়ে ভ্যানিটি ব্যাগে -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৭, ১২:৩২ এএম

 দিনাজপুর অফিস ও নীলফামারী সংবাদদাতা : আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন আওয়ামীলীগ ফটোসেশনে বিশ্বাসী নয় জনগনের দুঃখ দূর্দশায় সবসময় কাছে এসেছে এবং ভবিষ্যতেও থাকবে। খালেদা জিয়ার রাজনীতি এখন লন্ডনের টেমস্ নদীর পাড়ে ভ্যানিটি ব্যাগে, বাংলাদেশে এখন আর আন্দোলন নেই। তাদের কোন রাজনীতি নেই। এ সময় তিনি আরও বলেন, আমরা দু’একদিনের জন্য সাহায্য দিতে বা ফটো সেশন করতে আসেনি, লোক দেখানো রিলিফ দিতে আসিনি। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এ কথা বলতে এসেছি, যতদিন এই ক্ষতিগ্রস্থ এলাকা পূর্ণবাসন না হবে, অসহায় গরীব মানুষ তাদের ঘর-বাড়িতে ফিরে না যাবে ততদিন সরকার কাজ করবে। ভেঙে যাওয়া ঘরবাড়ী নতুন করে নির্মাণ করে দেয়ার আশ্বাস দেন তিনি। 

গতকাল শুক্রবার দুপুরে বিরল উপজেলার রঘুনাথপুর উচ্চ বিদ্যালয় মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি বলেন, মানুষের মনোবল ও সাহস যতদিন থাকবে ততদিন আপনাদের ভাগ্যের পরিবর্তন হবে। কেউ বঞ্চিত করতে পারবে না। আগামী রোববার দিনাজপুরে প্রধানমন্ত্রী আসবেন, আপনাদের সুখ দুঃখ দেখবেন ও বন্যা কবলিত এলাকা পরিদর্শন করবেন। তিনি বলেন, অনেকেই সহায় সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে গেছেন, পথে বসে গেছেন। প্রধানমন্ত্রী এসে আপনাদের সব ক্ষতিপুরন করে দিবেন এবং প্রধানমন্ত্রী এলে সব হারানো সম্পদ ফিরে পাবেন। তিনি আওয়ামীলীগ নেতা-কর্মীদের ক্ষমতার দাপট না দেখিয়ে বন্যার্ত মানুষের পাশে থাকার আহŸান জানান। নেতাকর্মীদের দুর্ব্যবহারে যেন দেশের মানুষ দল বা নেতাদের সমন্ধে ভুল ধারনা না নেয় সে ব্যাপারে নেতাকর্মীদের সজাগ করে দেন।
তিনি বলেন, বিএনপি এখন বাংলাদেশ নালিশ পার্টি। খালেদা জিয়ার রাজনীতি এখন লন্ডনের টেমস্ নদীর পাড়ে ভ্যানিটি ব্যাগে, বাংলাদেশে এখন আর আন্দোলন নেই। তাদের কোন রাজনীতি নেই। ঈদের আগে আন্দোলনের ঘোষণা দিয়েছিলেন তিনি। আন্দোলনের নামে ৮ বছর চলে গেছে, আন্দোলনের মরা ঘাটে জোয়ার আসে না। ফখরুল সাহেব তাই বসে বসে কান্নাকাটি আর প্রেসব্রিফিং করছেন।
পরে তিনি সেখানে বন্যা দূর্গদের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ করেন। ত্রাণ বিতরণকালে অন্যান্যের মধ্যে আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সাবেক প্রতিমন্ত্রী সতীশ চন্দ্র রায়, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় এমপি খালিদ মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোঃ মোজাম্মেল হক, সাংসদ শিবলী সাদিকসহ আওয়ামীলীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দুপুর সাড়ে ৩টায় দিনাজপুর শহরের কলেজিয়েট স্কুল এন্ড কলেজে আশ্রয় কেন্দ্রে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন। এসময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর এমপি উপস্থিত ছিলেন। বিকেলে মন্ত্রী দিনাজপুর সদর উপজেলার পাঁচবাড়ী এলাকার মহাসড়ক পরিদর্শন করেন। এ সময় তিনি আগামী ঈদে মানুষের চলাচলের নির্বিঘœ করতে অতিদ্রæত রাস্তাঘাট মেরামত করতে সড়ক বিভাগকে নির্দেশ প্রদান করেন।
নীলফামারীর সৈয়দপুর স্টেডিয়ামের সামনে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছে, জিয়াউর রহমানের অবৈধ ক্ষমতা দখল নিয়ে আদালতের রায় নিয়ে বিএনপি কোন মন্তব্য না করায় প্রমাণ হয়েছে যে, জিয়াউর রহমানের শাসনামল অবৈধ। এসময় তিনি আরো বলেন, সরকার বন্যার্তদের পাশে সার্বক্ষনিক আছে। যতক্ষন পর্যন্ত বন্যার্তদের সম্পূর্ন পূনর্বাসন কাজ শেষ না হবে ততক্ষন পর্যন্ত তাদের পাশে থাকবে শেখ হাসিনার সরকার। তিনি বলেন, সৈয়দপুরে এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেব এসেছিলেন কিন্তু এই বানভাসী মানুষকে কিছুই দিয়ে যাননি। খালি হাতে এসেছেন, আর ভাষণ দিয়ে খালি হাতে ফিরে গেছেন। ফখরুল সাহেব সৈয়দপুরের মানুষদের নাকি কচু দিয়ে গেছেন এটা আমার কথা না মানুষের কথা। বিএনপির মহাসচিবকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আপনি এখানে এসেছিলেন খালি হাতে, মানুষকে কিছু না দিয়ে শুধু ভাষণ দিয়ে চলে গেছেন এজন্য আপনাকে প্রথম ধন্যবাদ জানায়। আর দ্বিতীয় ধন্যবাদ জানায়, সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে তাতে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান অবৈধ ভাবে ক্ষমতা দখল এবং উঠে এসে জুড়ে বসা ব্যানানা রিপাবলিক বানানোর বিষয়ে ওই রায়ে উল্লেখ করা হয়েছে। এ অবৈধ ক্ষমতা দখল জেনারেল জিয়াউর রহমানের বিষয়ে বিএনপির পক্ষ থেকে আজ পর্যন্ত কোন মন্তব্য করেনি, তাহলে আমরা ধরে নিবে আপনার মৌনতাই সম্মতির লক্ষণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ