Inqilab Logo

মঙ্গলবার, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৬ হিজরী

প্রধান বিচারপতি জনগণের আরও একটি উপকার করতে পারেন : হাফিজ

| প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে প্রধান বিচারপতি একটি উপকার করেছেন। বর্তমান অবৈধ সংসদ ভেঙে দেওয়া উচিৎ, এমন কোনও রায় দিয়ে তিনি জনগণের আরও একটি উপকার করতে পারেন। গতকাল শুক্রবার ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে বাংলাদেশ কল্যাণ পার্টি আয়োজিত ‘ষোড়শ সংশোধনী বাতিল ও গণতান্ত্রিক যাত্রা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিচার বিভাগ ও প্রধান বিচারপতিকে নিয়ে আওয়ামী লীগ নেতাদের বিরূপ মন্তব্য করছেন। এই সরকার বিচারপতি অপসারণের ভার সংসদের হাতে নেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে।
এ সময় জাতীয় নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে হাফিজ বলেন, বাংলাদেশ সেনাবাহিনী কোনও রাজনৈতিক দলের নয়। অতীতে এ দেশের প্রতিটি সংসদ নির্বাচনেই সেনাবাহিনী মোতায়েন ছিল। নির্বাচনে সেনাবাহিনী না থাকলে ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আবারও দুর্বৃত্তরা লাঠি, রামদা হাতে ভোট কেন্দ্রে সাধারণ মানুষের ওপর হামলা করবে। তাই আগামী নির্বাচনের ২ মাস আগেই দেশে সেনা মোতায়েন করতে হবে।
নির্বাচন কমিশনের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, দেশে এখন একটি নির্বাচন কমিশন আছে যাকে অত্যন্ত চতুরতার সঙ্গে ষড়যন্ত্র করে গঠন করা হয়েছে। এখন তারা যে বক্তব্য দিচ্ছে তার মাধ্যমে তাদের আসল চরিত্র ফুটে উঠছে।
কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহীমের সভাপতিত্বে সভায় আলোচনা করেন- নাগরিক ঐক্যের আহŸায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ