Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইবিতে নবীন-প্রবীণের মিলন মেলা

প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইবি রিপোর্টার : আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়েছে। গতকাল (শনিবার) উৎসবমুখর পরিবেশে বর্ণাঢ্য শোভাযাত্রা, আনন্দ মিছিল, আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে রজত জয়ন্তী পালন করেছে বিভাগটি। ২৫ বছর পূর্তি উপলক্ষে পুরো ক্যাম্পাস মাতিয়ে রাখে বিভাগটির নবীন ও প্রবীণ শিক্ষার্থীরা।
রজতজয়ন্তী উপলক্ষে সকাল ১০টায় অনুষদ ভবনের সামনে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান। পরে সকাল সাড়ে ১০টায় বিভাগটির ২৫ বছরের সহ¯্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে বিভাগের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেন ও অনুষদীয় ডিন প্রফেসর ড. রুহুল আমিনের নেতৃত্বে অনুষদ ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে এবং বিভাগের শিক্ষক ড. কামরুল হাসান ও রফিকুল ইসলামের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. রুহুল আমিন ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেন।
পরে বিভাগের শিক্ষার্থীদের পরিচালনায় শুরু হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অভিনয়, গান, সংগীত ও কবিতা আবৃত্তিতে অডিটোরিয়ামপূর্ণ শিক্ষক ও শিক্ষার্থীরা আনন্দে মেতে ওঠেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবিতে নবীন-প্রবীণের মিলন মেলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ