Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

গণকবরের সন্ধান

ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় সারে পুল প্রদেশের মির্জা ওয়ালাং গ্রামে বেশ কয়েকটি গণকবরের সন্ধান পাওয়া গেছে। এসব গণকবর থেকে অন্তত ৪২টি লাশ উদ্ধার করা হয়েছে। আফানিস্তানের উগ্র তালেবান গোষ্ঠী গত ৫ জুলাই আকস্মিকভাবে হামলা চালিয়ে গ্রামটি দখল করে নেয় এবং সেখানে হাজারা শিয়া মুসলমানদের ওপর ব্যাপক হত্যাযজ্ঞ চালায়। গ্রামটি স¤প্রতি আফগান সেনারা সন্ত্রাসীদের কাছ থেকে পুনরুদ্ধার করেছে। স্থানীয় লোকজন অভিযোগ করেছেন, হামলায় তালেবানকে সহায়তা করেছে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ। তবে তালেবান এ অভিযোগ অস্বীকার করেছে। এএফপি।

ক্রেনে ঝুলিয়ে
ইনকিলাব ডেস্ক : পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার অভিযোগে ইয়েমেনের রাজধানী সানায় জনসমক্ষে এক ধর্ষকের ফাঁসি কার্যকর করা হয়েছে। রাজধানী সানার তাহরির স্কয়ারে ওই ধর্ষকের মৃত্যুদÐ কার্যকর করা হয়। এনিয়ে গত দুই মাসে পর পর দুই ধর্ষকের মৃত্যুদÐ জনসম্মুখে কার্যকর করলো ইয়েমেন। শিশুকন্যাকে ধর্ষণের পর হত্যার দায়ে ২২ বছর বয়সী হুসেইন আল-সাকেত নামের এক ধর্ষককে জনতার সামনে ফাঁসি কার্যকর করা হয়েছে। তাহরির স্কয়ারে ফাঁসি কার্যকরের সময় রাজেহ ইজ্জেদিন নামে দেশটির একজন বিচারক উপস্থিত ছিলেন। এএফপি।

ভবনে অগ্নিকান্ড
ইনকিলাব ডেস্ক : সউদী আরবে ছয়টি বহুতল ভবনে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার জেদ্দা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত তিনটি বহুতল ভবন ধসে যায়। সিভিল ডিফেন্সের দমকল কর্মীরা ভবনগুলোর বাসিন্দাদের নিরাপদে অন্যত্র সরিয়ে নিয়েছেন। তবে আগুনে একটি ভবন ধসে পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। মক্কার সিভিল ডিফেন্সের মুখপাত্র কর্নেল সাইদ সারহান জানিয়েছেন, গতকাল বুধবার সকাল পর্যন্ত আগুন থামানোর চেষ্টা করে গেছেন দমকলকর্মীরা।
আরব নিউজ।

মৃত্যুদন্ড
ইনকিলাব ডেস্ক : ভিয়েতনামের মাদক চক্রের এক হোতাকে মঙ্গলবার মৃত্যুদÐ ও তার অপর তিন সহযোগীকে যাবজ্জীবন কারাদÐ দিয়েছে দেশটির আদালত। তারা দেশের ভেতরেই এক অঞ্চল থেকে আরেক অঞ্চলে মাদক কেনাবেচনা করতো। গত বুধবার স্থানীয় গণমাধ্যমে এ খবর প্রকাশিত হয়েছে। বার্তা সংস্থার খবরে বলা হয়, মৃত্যুদÐ পাওয়া মাদক পাচারকারী দলের নেতা হলেন দো জুয়ান লিউ (৩৪)। তার বাড়ি সেন্ট্রাল থোয়া থেইন হাওই প্রদেশে। দৈনিক পত্রিকা তোই ত্রির খবরে বলা হয়, যাবজ্জীবন কারাদÐের আসামীরা সেন্ট্রাল বিন থুয়ান, দক্ষিণের এন গিয়াং ও হো চি মিন প্রদেশের বাসিন্দা। সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ