Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শীর্ষে ফিরলেন সাকিব

| প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ভারতের শ্রীলঙ্কা সফরে পেল্লেকেলে টেস্টে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি রবীন্দ্র জাদেজা। সেই সুযোগে জাদেজাকে হটিয়ে আবারো আইসিসি টেস্ট অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখলে নিয়েছেন সাকিব আল হাসান। তবে বোলিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন জাদেজা। বাংলাদেশীদের মধ্যে টেস্ট ব্যাটসম্যান ও বোলারদের তালিকাতেও সবার উপরে আছেন সাকিব, যথাক্রমে ১৬ ও ১৭ নম্বরে।
শ্রীলঙ্কা-ভারত সিরিজের পর আরো পরিবর্তন এসেছে আইসিসি টেস্ট খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে। টানা ৭ ইনিংসে অর্ধশতক গড়ার রেকর্ড স্পর্শ করার পর দুই ধাপ এগিয়ে নয়ে উঠে এসেছেন ভারতীয় ওপেনার লোকেশ রাহুল। সিরিজের প্রথম টেস্টে ওপেনিংয়ে ১৮৮ রানের রেকর্ড গড়া শেখর ধাওয়ান দশ ধাপ এগিয়ে উঠে এসেছেন তালিকার ২৮ নম্বরে। ৮৯.৫০ গড় ও ১০৪.৬৭ স্ট্রাইক রেটে সর্বোচ্চ ৩৫৮ রান করে সিরিজ সেরা নির্বাচিত হন ধাওয়ান। সিরিজে ক্যারিয়ার বেস্ট ১৯০ রানের (১৬৮ বলে) ইনিংসও খেলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ