Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা হারের পর মোহামেডানের ঝলক

প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১০:২৪ পিএম, ১৪ আগস্ট, ২০১৭

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা তিন হারের পর ঝলক দেখলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচে মোহামেডান ৪-০ গোলে হারায় ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের পক্ষে স্থানীয় ফরোয়ার্ড বিপুল আহমেদ. তখলিস আহমেদ, মিডফিল্ডার অনিক হোসেন ও নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে চিগোজি একটি করে গোল করেন। এই জয়ে চার ম্যাচে ৩ পয়েন্ট পেয়ে তালিকার অষ্টমস্থানে উঠে আসলো মোহামেডান। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে নবমস্থানে নেমে গেল ফরাশগঞ্জ।
এবারের লিগের শুরু থেকেই বিবর্ণ ছিলো সাদাকালোরা। জয় তো দূরের কথা, ড্র’ও যেনো তাদের কাছে সোনার হরিণ হয়ে পড়েছিলো। লিগ শুরুর পর টানা তিন ম্যাচে হেরে যখন কোনঠাসা মোহামেডান ঠিক তখনি তাদের সামনে প্রতিপক্ষ ফরাশগঞ্জ। যারা বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে হারিয়ে ইতোমধ্যে অঘটনের জন্ম দিয়েছে। মোহামেডান সমর্থকদের ধারনা ছিলো ফরাশগঞ্জের বিপক্ষে হয়তো চতুর্থ হারের শিকার হচ্ছে তাদের প্রিয় দল। কিন্তু না সমর্থকদের ধারনা ভুল প্রমানিত করে কাদা মাঠে সাদাকালোরা জ্বলে উঠলো। যে মাঠে দাঁড়িয়ে থাকাও কষ্টকর সেই মাঠে আক্রিমণাতœ ফুটবল উপহার দিয়ে একের পর এক গোল আদায় করে নিয়েছে মোহামেডান। কাল ম্যাচের শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে সাদাকালোরা। যদিও শুরুর মিনিটেই দারুণ এক আক্রমণ সানায় ফরাশগঞ্জ। ডানপ্রান্ত দিয়ে বল নিয়ে ঢুকে দূর থেকে লম্বা পাস দেন মিডফিল্ডার আফজাল হোসেন। বক্সে বল পেলেও সুযোগটা কাজে লাগাতে পারেননি নারাকা। অল্প সময়ের ব্যবধানেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ঐতিহ্যবাহীরা। আক্রমণের পর আক্রমণ করে প্রতিপক্ষকে চাপের মুখে ফেলে। ৪ মিনিটে ডানপ্রান্ত দিয়ে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন মোহামেডানের তকলিস আহমেদ। পোস্টের খুব কাছে পৌছে গিয়েও নিজে শট না নিয়ে সতীর্থকে বল বাড়িয়ে দেন। সুযোগটা হাতছাড়া হয় ফরাশগঞ্জ রক্ষণের দৃঢ়তায়।
তবে ১৯ মিনিটে আর ভুল হয়নি। গোল পায় মোহামেডান। গোলে এগিয়ে যায় মোহামডান। এসময় ডানপ্রান্ত থেকে সতীর্থের বাড়িয়ে দেয়া বল পোস্টের খুব কাছেই পেয়েছিলেন ফরোয়ার্ড বিপলু আহমেদ। ফরাশগঞ্জের রক্ষণভাগের দুর্বলতায় বাম পায়ের শটে গোল করেন এই ফরোয়ার্ড (১-০)। বিপলুর গোল যেনো প্রাণ ফিরিয়ে আনলো সাদাকালো শিবিরে। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ২৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে মোহামেডান। এসময় ফরাশগঞ্জের এক ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের ভেতর ঢুকে পড়েন তকলিস আহমেদ। দারুণ শটে লক্ষ্যভেদ করেন তিনি (২-০)। পরের মিনিটে আবারো বক্সে ঢুকে পড়েন তকলিস। জোড়ালো শট নিলেও দক্ষতার সঙ্গে বল আয়ত্বে নেন ফরাশগঞ্জের গোলরক্ষক। ২৮ মিনিটে রক্ষণের ভুলে আরো একগোল হজম করে ফরাশগঞ্জ। বক্সের একটু দূরেই বল পেয়ে দ্রæত গতিতে এগুতে থাকেন মোহামেডান মিডফিল্ডার অনিক। তার পেছনে ছুটতে থাকে প্রতিপক্ষের দুই ডিফেন্ডার। কিন্তু তাকে ছোঁয়া সম্ভব হয়নি।
এর আগেই গোলরক্ষককে ওয়ান টু ওয়ান পজিশনে পেয়ে বেশ দূর থেকে কোনাকোনি শটে বল জালে পাঠান অনিক (৩-০)। তিন গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতে আরেকটি গোল আদায় করে নেয় বিজয়ীরা। ম্যাচের ৫৯ মিনিটে মোহামেডানের নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে একক প্রচেষ্টায় বল নিয়ে ফরাশগঞ্জ বক্সে ঢুকে পড়ে গিয়েও সাইড ভলিতে গোল করে ব্যবধান বাড়ান (৪-০)। রেফারী অবশ্য অফসাইড ধরে নিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত সহকারী রেফারীর সঙ্গে আলোচনা করে গোলের সিদ্ধান্তই দেন তিনি। ৬৬ মিনিটে বক্সের খুব কাছে ফ্রি কিক পায় ফরাশগঞ্জ। কিন্তু জসিম উদ্দিনের শট বক্সেই ক্লিয়ার করেন মোহামেডান ডিফেন্ডাররা। বাকি সময় আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত ৪-০ ব্যবধানের জয়েই মাঠ ছাড়ে সাদাকালোরা। প্রিমিয়ার লিগে আজ বিরতি।
মোহামেডান ৪-০ ফরাশগঞ্জ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ