Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে ভূমিধসে বাস খাদে পড়ে নিহত ৪৫

| প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের ভূমিধসের কারণে দুইট যাত্রীবাহী বাস পাহাড়ি রাস্তা থেকে পড়ে যাওয়ায় অন্তত ৪৫ জন নিহত হয়েছেন। রবিবার হিমাচল প্রদেশের উরলা গ্রামে এই ঘটনা ঘটে। কর্মকর্তারা জানান, অতিরিক্ত বৃষ্টির কারণে এই ভূমিধস হয়। সোমবার ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্টের এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।
প্রতিবেদনে বলা হয়, ভূমিধসের কারণে সেখানে দুইটি গাড়ি ও একটি মোটরবাইকও আটকা পড়ে। উদ্ধারকর্মীরা পাথর ও মাটি সরিয়ে নিহতদের উদ্ধার করার চেষ্টা করছে।
স্থানীয় পুলিশ কর্মকর্তা অশোক শর্মা বলেন, বৃষ্টির কারণে উদ্ধারকাজ ব্যহত হচ্ছে। একটি বাস ১৫ মিটার কাদার নিচে চলে গেছে। হিমালয়ের পাদদেশে বৃষ্টির কারণে অনেকগুলো বাড়িও তলিয়ে গেছে। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই বিষয়ে শোক প্রকাশ করেছেন। এক টুইটবার্তায় তিনি বলেন, ‘মান্দি জেলায় নিহতদের জন্য আমি শোকাহত। হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই।’ বৃষ্টির সময় এই অঞ্চলে প্রায়ই ভূমিধস ঘটে থাকে। ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ