Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আলোচনা আরও হবে -ওবায়দুল কাদের

প্রধান বিচারপতির কাছে দলের অবস্থান তুলে ধরেছি

| প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গত গত শনিবার রাতে প্রধান বিচারপতি সুরেন্দ্র্র কুমার সিনহার সঙ্গে সাক্ষাত হয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তার সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে। আরও আলোচনা হবে। আলোচনা এখনও শেষ হয়নি। সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধান বিচারপতির সঙ্গে দলের পক্ষ থেকে আরো আলোচনা হবে জানিয়ে তিনি বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে প্রধান বিচারপতিকে দলের অবস্থান অবহিত করেছেন।
গতকাল রবিবার সন্ধ্যায় শেখ কামালের জন্মদিন উপলক্ষে পল্টন ময়দানে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে সম্মিলিত ক্রীড়া পরিষদ আয়োজিত আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।
প্রসঙ্গত, সংবিধানের ষোড়শ সংশোধনী আদালতের রায়ে বাতিল হয়ে যাওয়ার পর এ নিয়ে বিতর্কের মধ্যেই শনিবার রাত ৮টার দিকে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার কাকরাইলের সরকারি বাসভবনে সাক্ষাতে যান ওবায়দুল কাদের। দুজনের মধ্যে দুই ঘণ্টা স্থায়ী বৈঠক হয়। এতে ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও রায়ের পর্যবেক্ষণ নিয়ে সরকার ও দলের অবস্থান তুলে ধরেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। পরে নৈশভোজেও অংশ নেন তিনি।
এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি মাননীয় প্রধান বিচারপতি বাড়িতে গিয়েছিলাম। তাঁর সঙ্গে আলোচনা হয়েছে। আমি তাঁর সঙ্গে ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে যে পর্যবেক্ষণ ছিলো সেগুলো নিয়ে আমাদের দলের বক্তব্য তাকে জানিয়েছি। তাঁর সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে। আরও আলোচনা হবে। আলোচনা এখনও শেষ হয়নি। শেষ হওয়ার আগে আমি কোন মন্তব্য করতে চাই না। সময়মতো সব কথা আপনারও জানবেন, আমিও বলবো।
ওবায়দুল কাদের বলেন, আমি অফ দ্য রেকর্ডে একটি কথা বলতে চাই। এ কদিন বাংলাদেশে যে বিষয়টা এত আলোচিত। এখন আপনারা জানতে এসেছেন কিন্তু কালকে আপনাদের একটা দুর্বল দিক আমি খুঁজে পেলাম। আমি একটা বাড়িতে গিয়ে এতক্ষণ ছিলাম, কেউ খুঁজেও পেলেন না। কেউ নিউজটা দিতেও পারলেন না। যারা দিলেন, তারাও ঠিকঠাক মতো দিতে পারেন নাই।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর বাড়িতেই কাল আমি যাইনি। কেউ বলছেন যাওয়ার সময় গণভবন হয়ে, কেউ আবার বলছেন আসার সময় গণভবন। কোনটাই সঠিক নয়। আমি নেত্রীর সঙ্গে আজ সকালে দেখা করেছি। কাল এ বিষয়ে তার আমার যোগাযোগ হয়েছে সেটা মোবাইলে।
আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন পল্টু, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবির কাওছার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ