Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ঘোর বর্ষণের জোর কমতে পারে : চট্টগ্রাম সিলেটে পাহাড়ধসের সতর্কতা

| প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, চট্টগ্রাম ব্যুরো : শ্রাবণের শেষ প্রান্তে এসে ঘোর বর্ষণের ঘনঘটা এখনও কাটেনি। তবে আগের দু’তিন দিনের তুলনায় গতকাল (রোববার) বৃষ্টিপাতের মাত্রা কিছুটা ছিল কম। গতকাল চট্টগ্রাম ও রংপুর বিভাগে ভারী থেকে অতিভারী বর্ষণ এবং ঢাকাসহ দেশের সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় দিনাজপুরে ২৫১ মিলিমিটার। আজ (সোমবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
আবহাওয়া দপ্তর সূত্র জানায়, আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন এবং এর পরবর্তী ৫ দিনে বৃষ্টির জোর কমতে পারে। দেশে মৌসুমি বায়ু এখনও সক্রিয়। এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভ‚মিধসের আশঙ্কা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ