Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অনূর্ধ্ব-১৯ এশিয়ার কাপ মালয়েশিয়ায়

| প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের আপত্তির কারণে শেষ পর্যন্ত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০১৭ আসর ভারত থেকে সরিয়ে নেওয়া হয়েছে মালয়েশিয়ায়। আগামী নভেম্বরে ভারতের বেঙ্গালুরুতে হওয়ার কথা ছিল এই আসর। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আপত্তিতে তা মালয়েশিয়ায় সরিয়ে নেয়া হলো।
পিসিবি নতুন চেয়ারম্যান নাজাম শেঠি গতকাল ইএপিএনক্রিকইনফোকে বলেন, ‘নিরাপত্তার কারণে টুর্নামেন্টে ব্যাঘাত ঘটুক কোন সদস্যই তা না চাওয়ায় টুর্নামেন্টে ডেভেলপমেন্ট এন্ড এক্সিকিউটিভ কমিটির সভায় অংশগ্রহণকারী সকলেই এটা মালয়েশিয়ায় সরিয়ে নেয়ার বিষয়ে একমত হয়েছেন।’
দুই দেশের মধ্যে রাজনৈতিক উত্তেজনার কারণে পিসিবি-এর আগে তাদের খেলোয়াড়দের ভারত সফর নিয়ে শংকা প্রকাশ করেছিল। মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশ কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেও সৌদি আরব, ওমান, বাহরাইন এবং কাতারকে নিয়ে ওয়েস্টার্ন রিজিয়নের বাছাই পর্ব অনুষ্ঠিত হবে কুয়েতে। এ অঞ্চল থেকে শীর্ষ দু’টি দল মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। এ ছাড়া সাউদার্ন রিজিয়ন থেকেও সুযোগ পাবে শীর্ষ দুই দল।
বাংলাদেশ, ভারত, পাকিস্তান এবং শ্রীলঙ্কা আসরে সরাসরি খেলবে। এছাড়া বাছাইপর্ব থেকে উন্নীত চারটিসহ মোট আট দল নিয়ে অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ