Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চীনে জিমিদের প্রথম জয়

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : পঞ্চম ম্যাচে এসে জয়ের দেখা পেয়েছে এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে চীন সফররত জাতীয় হকি দল। গতকাল লাল-সবজু জার্সিধারীরা জিতেছে ৪-২ গোলে। বাংলাদেশ প্রথম চার ম্যাচের তিনটি হেরে একটি ড্র করতে পেরেছিল গানসু গোবিজ প্রাদেশিক দলের সঙ্গে। তবে মাহবুব হারুনের শিষ্যরা ম্যাচ বাই ম্যাচ উন্নতি করছে- তারই ফল পঞ্চম ম্যাচে এসে পাওয়া জয়।
প্রথম কোয়ার্টারেই বাংলাদেশ এগিয়ে যায় আশরাফুল ইসলামের পেনাল্টি কর্নারের গোলে। দ্বিতীয় কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকেই ব্যবধান বাড়ান খোরশেদুর রহমান। ২-০ গোলে এগিয়ে মধ্যবিরতিতে যাওয়া বাংলাদেশ শেষ দুই কোয়ার্টারে করে আরো দুটি গোল। হজমও করেছে ২টি। বিরতির পর পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান ১-২ করে স্বাগতিক দল। তৃতীয় কোয়ার্টারেই মিলনের ফিল্ড গোলে ব্যবধান বাড়িয়ে নেয় হারুনের শিষ্যরা। শেষ কোয়ার্টারে দু’ দলই একটি করে গোল করে। তাতে ম্যাচের ফল দাঁড়ায় ৪-২। বাংলাদেশের হয়ে শেষ গোলটি করেছেন হাসান জুবায়ের নিলয়।
গানসু গোবিজ দলের সঙ্গে সোমবার ষষ্ঠ ম্যাচ খেলবে জিমি-আশরাফুলরা। ১৬ ও ১৮ আগস্ট শেষ দুই ম্যাচের প্রতিপক্ষ বদলাবে বাংলাদেশ হকি দলের। জাতীয় দলের প্রস্তুতি ম্যাচ দেখতে গানসু গেছেন বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক। শুক্রবার ও শনিবারের ম্যাচ দুটি তিনি স্টেডিয়ামে বসে দেখেছেন। শনিবার সন্ধ্যায় আবদুস সাদেক আলোচনায় বসবেন স্থানীয় হকি কর্মকর্তাদের সঙ্গে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ