Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিগুয়েইনকে ছাড়াই আর্জেন্টিনা দল

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট হাতে পেতে বাকি চার ম্যাচই আর্জেন্টিনার জন্য মহাগুরুত্বপূর্ণ। এর মধ্যে প্রথম দুই ম্যাচেই আবার তাদের প্রতিপক্ষ উরুগুয়ে ও ভেনিজুয়েলার মত শক্তিশালী দল। আগামী ৩১ আগস্ট উরুগুয়ের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচে ও পাঁচদিন পর ভেনিজুয়েলার বিপক্ষে ঘরের মাঠে মুখোমুখি হবে লিওনেল মেসির দল। এজন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন নতুন কোচ জর্জ সাম্পাওলি। সেই দলে যায়গা হয়নি জুভেন্টাস স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইনের।
আর্জেন্টিনার জাতীয় দলের জার্সি গায়ে হিগুয়েইন ৬৯ ম্যাচে ৩১টি গোল করেছেন। যদিও ক্লাব ফর্মের ধারাবাহিকতা তিনি অনেক সময়ই জাতীয় দলে ধরে রাখতে পারেননি। সে কারনেই তার স্থানে ইন্টার মিলান ফরোয়ার্ড মাউরো ইকার্দির ওপরই বেশী আস্থা রাখছেন সাম্পাওলি। ২০১৩ সালে জাতীয় দলের হয়ে বদলী খেলোয়াড় হিসেবে একটি মাত্র ম্যাচে খেলার অভিজ্ঞতা রয়েছে ইকার্দির। এছাড়া ব্রাজিল ও সিঙ্গাপুরের বিপক্ষে এবারের গ্রীষ্মে প্রীতি ম্যাচে অনুপস্থিত আগুয়েরো পুনরায় দলে ফিরেছেন। ফিরেছেন পিএসজি মিডফিল্ডার হাভিয়ের পাস্তোরেও। রক্ষনভাগে অভিজ্ঞ হাভিয়ার মাসচেরানো কোচের বিবেচনায় জায়গা ধরে রেখেছেন। যদিও বার্সেলোনার হয়ে তিনি ক্লাব ফুটবলে মধ্যমাঠে খেলে থাকেন। উরুর ইনজুরিতে চার সপ্তাহ মাঠের বাইরে ছিটকে যাওয়া এসি মিলানের লুকাস বিগলিয়াকে দলে রেখেছেন সাম্পাওলি। এছাড়া সাম্পাওলির সাবেক ক্লাব সেভিয়ার গ্যাব্রিয়েল মার্কাদো ও সেন্টার ব্যাক নিকোলাস পেরেজাকে দলে সুযোগ পেয়েছেন। সাত বছর পর আবার দলে ডাক পেলেন পেরেজো।
দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের টেবিলে বর্তমানে আর্জেন্টিনার অবস্থান পঞ্চম। টেবিলের শীর্ষ চারটি দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। পঞ্চম স্থানে থাকা দলটির সামনেও থাকবে সেই সুযোগ তবে তাদেরকে প্লে-অফে মুখোমুখি হতে হবে ওশেনিয়ার থেকে আসা দলের বিপক্ষে।
আর্জেন্টিনা স্কোয়াড
গোলরক্ষক : সার্জিও রোমেরো, নাহুয়েল গাজমান, জেরোনিমো রুলি। ডিফেন্ডার : জেভিয়ার মাসচেরানো, ফেডেরিকো ফাজিও, গ্যাব্রিয়েল মেরকাডো, নিকোলাস পারেয়া, নিকোলাস ওটামেন্ডি। মিডফিল্ডার : এভার বানেগা, লুকাস বিগলিয়া, অগাস্টো ফার্নান্দেজ, লিওনার্দো পারেডেস, গুডিও পিজ্জারো, এ্যাঞ্জেল ডি মারিয়া, জেভিয়ার পাস্তোর, মার্কোস অকানা, ম্যানুয়েল লানজিনি, এডুয়ার্ডো সালভিও। ফরোয়ার্ড : লিওনেল মেসি, পাওলো ডিবালা, মাওরো ইকার্দি, জোয়াকুইন কোরেয়া, সার্জিও আগুয়েরো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ