Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটকীয় ম্যাচে শুরু প্রিমিয়ার লিগ

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আর্সেনাল ও লেস্টার সিটির মধ্যকার নাটকীয় ম্যাচ দিয়ে শুরু হয়েছে ২০১৭-১৮ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলের আসর। পরশু এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ৭ গোলের থ্রিলিং ম্যাচটি ৪-৩ গোলে জিতে নেয় আর্সেনাল। ম্যাচের শেষ দশমাংশে দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে জয় ছিনিয়ে নেয় আর্সেন ওয়েঙ্গারের দল। বদলি খেলোয়াড় অলিভার জিরুদ দুর্দান্ত হেডারে জয়সূচক গোলটি করেন।
পুরোটা সময় ম্যাচের ভাগ্য ঝুলেছে পেন্ডুলামের সুতোয়। পুরো ম্যাচে মাত্র ৩০ শতাংশ বলের দখল রাখলেও নির্ধারিত সময়ের সাত মিনিট আগেও ৩-২ ব্যবধানে এগিয়ে ছিল লেস্টার। এই অবস্থায় প্রথমে দলকে সমতায় ফেরান অ্যারোন রামসি। দুই মিনিট বাদেই জিরুদের সেই জয় ছিনিয়ে আনা দুর্দান্ত হেড।
ম্যাচের শুরুটাও হয় নাটকীয়তার মধ্য দিয়ে। শীর্ষ পর্যায়ে প্রথমবারের মত মাঠে নেমে ৯৪তম সেকেন্ডের মাধায় গোলের দেখা পেয়ে যান ফরাসি ফরোয়ার্ড আলেক্সান্ডার লেকাজেতে। কিছুদিন আগেই লিঁও থেকে ক্লাব রেকর্ড ৪৬.৬ মিলিয়ন পাউন্ডের ট্রান্সফার ফিতে ২৬ বছর বয়সীকে দলে ভেড়ায় আর্সেনাল। ম্যাচের বয়স ৫ মিনিট না পুরতেই স্কোরলাইনে সমতা আনেন শিনজি ওকাজাকি। ২৯তম মিনিটে ফক্সদের এগিয়ে নেন জেমি ভার্ডি। কিন্তু বিরতির বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে ড্যানি ওয়েলব্যাকের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। বিরতি থেকে ফিরে একাদশ মিনিটের মাথায় আবার দলকে এগিয়ে নেন ম্যাচসেরা ভার্ডি। যে লিড ৮৩তম মিনিট পর্যন্তও বজায় রাখে সফরকারীরা। এরপরই তো রামসি আর জিরুদের সেই ম্যাচজয়ী পারফর্মান্স।
গেল মৌসুমের প্রায় পুরোটা সময় জুড়েই দর্শকদের দুয়ো শুনতে হয়েছে গানার গুরু ওয়েঙ্গারকে। কিন্তু ৬৭ বছর বয়সী ফরাসি সর্বদা ক্লাবটির সাথেই থাকার কথা বলে এসেছেন। তিন মৌসুম পর জয় দিয়ে মৌসুম শুরু করলেন ওয়েঙ্গার। তবে জয় পেলেও তিন গোল খাওয়ায় একটু অস্বস্তি ফুটে উঠেছে তার কন্ঠে, ‘আমরা জানি রক্ষনে আমারা আরো ভালো করতে পারতাম, তবে সাকুল্য বিচারে আমরা মানসম্পন্ন একটা ম্যাচ দিতে পেরেছি।’
ওদিকে হেরেও প্রতিপক্ষের মাঠে তিন গোল করতে পেরে খুশি লেস্টার গুরু ক্রেইগ শেক্সপিয়ার, ‘অ্যাওয়ে ম্যাচে তিন গোল করতে পারাটা ইতিবাচক এবং অনুশীলনের মাধ্যমে আমরা ভুলগুলো সুধরে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করব।’
গতকালের ওয়াটফোর্ড-লিভারপুলের ম্যাচটিও বা কম কিসে। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে দুই মিনিটের ব্যবধানে রবার্তো ফিরমিনহো ও মাহামেদ সানের গোলে ২-১ গোলে পিছিয়ে থাকা থেকে উল্টো ৩-২ ব্যবধানের লিড নেয় লিভারপুল। নির্ধারিত সময় শেষে মনে হচ্ছিল এই ব্যবধানেই নিস্পত্তি হতে যাচ্ছে ম্যাচের ভাগ্য। কিন্তু যোগ করা সময়ের তৃতীয় মিনিটে স্বাগতিকদের মূল্যবান একটি পয়েন্ট এনে দেওয়া গোল উপহার দেন মিগুয়েল ব্রাইটস। উল্লেখ্য অল রেড দলে এদিন ছিলেন না বার্সেলোনার লক্ষবস্তুতে পরিণত হওয়া ফিলিপ কুতিনহো। ব্রাজিলিয়ান মিডফিল্ডার পিঠের ইনজুরিতে ভুগছেন বলে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ