Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নেইমারকে নিয়েই তিতের দল

| প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : চাইলে প্রধাণ অন্ত্র ছাড়াই দল ঘোষনা করতে পারতেন তিতে। চার ম্যাচ হাতে রেখেই ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট হাতে যেয়ে যাওয়ায় বাছাইপর্বের বাকি ম্যাচগুলো তো এখন তার কাছে বলতে গেলে ‘গুরুত্বহীন’ই। এরপরও ইকুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষের ম্যাচে কোন প্রকার ঝুকি নিচ্ছেন না ব্রাজিল কোচ। অধিনায়ক নেইমারকে নিয়েই ব্রাজিল দল ঘোষনা করেছেন।
৯ পয়েন্টের ব্যবধান রচনা করে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিল শাসন করছে সেলেসাওরা।ওই অঞ্চল থেকে এখনো পর্যন্ত তারাই একমাত্র দল যারা বিশ্বকাপে সরাসরি খেলার শতভাগ নিশ্চয়তা অর্জন করেছে। আসন্ন ম্যাচ দু’টির জন্য ঘরোয়া ফুটবলের বেশ কিছু খেলোয়াড়কে দলভুক্ত করার ইঙ্গিত দেয়া কোচ তিতে নেইমারকে দলভুক্ত করে শেষ পর্যন্ত শক্তিশালী স্কোয়াডই গঠন করেছে। এর ফলে বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোতে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়ে দল বদলের ইতিহাসে রেকর্ড গড়ার পর প্রথম নিজ দেশের হয়ে আন্তর্জাতিক ফুটবলে অংশগ্রহণ করবেন নেইমার।
স্কোয়াডে নেইমারের পাশাপাশি আক্রমণভাগে স্থান পেয়েছেন গ্যাব্রিয়েল জেসাস, রবার্তো ফিরমিনো, টাইসন ও লিভারপুলের স্ট্রাইকার ফিলিপ কুুতিনহো। তবে বাদ পড়েছে ডাকসাইটে দুই তারকা ডেভিড লুইজ ও ডগলাস কস্তা। তিতে তার স্কোয়াডে নতুন মুখ হিসেবে অন্তর্ভুক্ত করেছেন ম্যানচেস্টার সিটির গোলরক্ষক এডিনসনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ