Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

টোকিওর প্রাণকেন্দ্রে ক্ষেপণাস্ত্র মোতায়েন

| প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : জাপানের রাজধানী টোকিওর প্রাণকেন্দ্রে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করা হয়েছে। জাপানের ওপর দিয়ে গুয়ামে মার্কিন অবস্থানে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হবে বলে উত্তর কোরিয়ার হুমকির পর এ পদক্ষেপ নেয়া হলো। প্রকাশিত ছবিতে দেখা গেছে, টোকিওর একটি চত্বরে পিএসি-৩ প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র ইউনিটমোতায়েন করা হয়েছে। টোকিওর ওপর দিয়ে উত্তর কোরিয়ার কোনো ক্ষেপণাস্ত্র যাওয়ার চেষ্টা করলে সেগুলোকে ভূপাতিত করার জন্য এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন জাপানি কর্মকর্তারা। এনএইচকে।

চীনে বাস দুর্ঘটনায় ৩৬ জনের প্রাণহানি
ইনকিলাব ডেস্ক : চীনের শানজি প্রদেশে একটি রোড-টানেলে দুর্ঘটনায় পড়ে ৩৬ জন বাসযাত্রী নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। খবরে বলা হয়, শেংডু থেকে লুওয়াংগামী একটি বাসটি গত বৃহস্পতিবার মধ্যরাতে জিয়ান-হানঝং টানেলে এ দুর্ঘটনায় পতিত হয়। বাসটি টানেলে ঢোকার সময় দেয়ালের ওপর আছড়ে পড়লে হতাহতের এ ঘটনা ঘটে। তবে দুর্ঘটনার কারণ এখনও স্পষ্ট নয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান অনুযায়ী, ২০১৩ সালে চীনে সড়ক দুর্ঘটনায় প্রায় আড়াই লাখ মানুষের প্রাণহানি হয়। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ