Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপিকে নাসিম মাঝ পথে নির্বাচন থেকে সরে যাবেন না

| প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাঝ পথ থেকে সরে না যেতে বিএনপির প্রতি আহŸান জানিয়েছেন। তিনি বলেন, নির্বাচন যথা সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনেই অনুষ্ঠিত হবে। আপনাদেরকে (বিএনপি) বলি নির্বাচনে অংশ নিবেন ঠিক আছে। কিন্তু মাঝ পথ থেকে পালিয়ে যাবেন না। জনগণ যে রায় দিবে আমরা মেনে নেব।
গতকাল বৃহষ্পতিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-(বিএনএফ) আয়োজিত ‘বঙ্গবন্ধু ও ঐক্যবদ্ধ বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহŸান জানান। অনুষ্ঠানে বিএনএফের সভাপতি আবুল কালাম আজাদ সভাপতিত্ব করেন।
আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করতে বেগম খালেদা জিয়ার প্রতি আহŸান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, যে যত ফর্মূলা দেনা না কেন। নির্বাচনকালীন সরকার বাংলাদেশে আর ফিরে আসবেনা। তাই বিএনপিকে বলি নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করুন। খেলা হবে আওয়ামী লীগ বনাম বিএনপির। রেফারি হিসাবে নির্বাচন পরিচালনা করবে কমিশন।
হাওয়া ভবন, জঙ্গিমুক্ত, ৭১এর ঘাতক মুক্ত বাংলাদেশে চাইলে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিতে দেশবাসীর প্রতি আহŸান জানিয়ে নাসিম বলেন, ২০১৯ সালের নির্বাচন হবে। সেই নির্বাচনে আপনাদেরই ঠিক করতে হবে আপনারা কেমন বাংলাদেশ চান? বাংলাদেশ ঘাতক, সন্ত্রাসী ও হাওয়া ভবন সৃষ্টিকারিদের হাতে চলে যাবে না, যারা দেশকে উন্নয়নের ধারায় এগিয়ে নিয়ে যাচ্ছে তাদের হাতে থাকবে।
তিনি বলেন, নির্বাচনে জনগণ যদি আগামীতে ভুল করে তাহলে এই দেশ জঙ্গি, সন্ত্রাসী ও ৭১এর ঘাতকদের হাতে চলে যাবে। দেশ অন্ধকারের পথে চলে যাবে। তাই জনগনকে ভুল করা যাবে না। জনগনকে বলি আগামী নির্বাচন আপনার ভুল করে দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিবেন না।
মোহাম্মদ নাসিম বলেন, সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। এ নির্বাচনে জনগন যে রায় দেবে তা আমরা মেনে নেব।
এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাতীয় কডিনী ইনস্টিটিউট এবং হাসপাতাল আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে যোগদান করেন। শোক দিবস পালন কমিটির আহŸায়ক অধ্যাপক ডা. রফিকুল আবেদিনের সভাপতিত্বে সভায় স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
এ সময়ে মোহাম্মদ নাসিম বলেন, দেশে একটি গোষ্ঠী আছে যখন দেখছে সরকার উন্নয়ন করছে, তখন এই সরকারকে ঠেকাতে হবে তারা এই ¯েøাগান নিয়ে মাঠে নেমেছে। চক্রান্ত শুরু হয়েছে। জখন সফলতা আসে তখন চক্রান্ত শুরু হয়। তাই আমাদেও সবাইকে শতর্ক থাকতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ