Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদকচক্রের সাথে জড়িত মার্কুয়েজ!

| প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

 


স্পোর্টস ডেস্ক : রাফায়েল মার্কুয়েজকে তো চেনেন, এক সময়ের বার্সেলোনার রক্ষণ সেনানী ছিলেন মেক্সিকো জাতীয় দলের অধিনায়ক। ৩৮ বছর বয়সী এই তারকার বিপক্ষে মাদকচক্রের সাথে জড়িত থাকার অভিযোগ এনছে মার্কিন যুক্তরাষ্ট্র। ইউএস শুল্ক বিভাগের তালিকাকৃত ২১ জন লোক ও ৪২টি প্রতিষ্ঠানের মধ্যে মার্কুয়েজ অন্যতম। তাদের অভিযোগ, কুখ্যত মাদক পাচারকারী রাউল ফ্লোরেজ হার্নান্দেজের সাথে কাজ করেন মার্কুয়েজ।
মেক্সিকান অ্যাটর্নি জেনারেল অফিসে এ বিষয়ে নিজের বক্তব্য পেশ করেছেন মার্কুয়েজ। কিন্তু তা বিস্তারিত প্রকাশ করা হয়নি। জনপ্রিয় মেক্সিকান গায়ক জুলিও কেসার আলভারেজও আছেন এই তালিকায়। দু’জনই নাকি কাজ করেন ফ্লোরেজ হার্নান্দেজের হয়ে। ইউএস শুল্ক বিভাগের বিৃতিতে বলা হয়, ‘ফ্লোরেজ হার্নান্দেজের সাথে তাদের সম্পর্ক দীর্ঘদিনের, তারা এই চক্রের একেবারে সামনের মানুষ এবং এভাবে তারা অঢেল সম্পদ গড়ে তুলছেন।’
মেক্সিকানদের কাছে মার্কুয়েজ ‘রাফা’ নামে পরিচিত। গত বুধবার মেক্সিকান অ্যাটর্নি জেনারেল অফিসে নিজের বক্তব্য পেশ করেন তিনি। জুলিও কেসার অভিযোগ অস্বীকার করেছেন। এসময় মার্কুয়েজকেও নির্দোষ বলে দাবি করেন তিনি। এক ফেসবুক পোস্টে এই গায়ক লেখেন, ‘ফুটবলে সে অন্যতম লম্বা সময় পার করছে। আপনি কি মনে করেন তার মত একজনের এমন কিছু করার দরকার আছে?’
দুই দশক ধরে মেক্সিকান ফুটবলের অগ্রনায়ক মার্কুয়েজ জাতীয় দলের হয়ে খেলেছেন ১৪০টি ম্যাচ। চার-চারটি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়ছেন তিনি। ইউরোপিয়ান ক্লাবে খেলেছেন মোনাকো ও বার্সেলোনার হয়ে। বার্সায় ৭ বছরের ক্যারিয়ারে (২০০৩-২০১০) স্প্যানিশ লিগ জিতেছেন চারটি, দুটি চ্যাম্পিয়ন্স লিগ। বর্তমানে তিনি দেশের ক্লাব আটলাসের আধিনায়ক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ