Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সাকলাইনকে স্থায়ীভাবে চান মঈন

| প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানী কিংবদন্তি স্পিনার সাকলাইন মুশতাককে স্থায়ীভাবে কোচ হিসেবে নিয়োগ দিতে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রতি আহবান জানিয়েছেন দেশটির তারকা অলরাউন্ডার মঈন আলী।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য শেষ হওয়া সিরিজে রেকর্ড নৈপূণ্য প্রদর্শন করেন মঈন। দলও সিরিজ জিতে নেয় ৩-১ ব্যবধানে। এসময় মঈনদের অস্থায়ী স্পিন কোচ হিসেবে কাজ করেন সাকলাইন। ম্যাচ শেষেই স্পিন কোচ সাকলাইনের ভুয়সী করেন মঈন। আসন্ন অ্যাশেজ সিরিজের আগেও যাতে তার সঙ্গে নিরবিচ্ছিন্নভাবে কাজ করতে পারেন সে জন্যই সাকলাইনকে স্থায়ীভাবে নিয়োগের আহবান জানান তিনি। মঈন বলেন, ‘আপনার যদি ব্যাটিং, ফিল্ডিং এবং ফাস্ট বোলিং কোচ থাকতে পারে তাহলে একজন স্পিন বোলিং কোচ থাকাটাও ভাল হবে।’ তিনি আরো বলেন, ‘অ্যাশেজের জন্য এ পরিকল্পনা থাকলে আশা করছি পরবর্তীতে সাকিকে আমার পাশে পাব। আমি তাকে এখানে দেখতে চাই। সর্বত্রই তিনি আমাকে সাহায্য করতে পারবেন।’
মঈন কখনো কখনো নিজেকে একজন ‘দ্বিতীয় স্পিনার হিসেবে’ অভিহিত করেন। তবে সাকলাইনের অধীনে কাজ করে তার উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মাঠে সাহয্যের দিক থেকে সাকি আমাকে অবিশ^াস্য রকমের সাহায্য করছেন। তার কারণেই বোলিংয়ের ক্ষেত্রে আগের তুলনায় আমার অনেক বেশি উন্নতি করা সম্ভব হয়েছে।’ সাবেক পাকিস্তান বোলিং কিংবদন্তির কোচিংয়ের ভূয়সী প্রসংশা করে মঈন বলেন, ‘সাকির কাছ থেকে সব সময়ই নতুন কিছু শেখা যায়। মুল বিষয় একই। তবে আমার বোলিংয়ে কয়েকটি ভেরিয়েশন দেখিয়েছেন তিনি এবং আমি এখন সেটা নিয়ে কাজ করছি।’ সাকলাইনকে স্থায়ী কোচ হিসেবে পাওয়ার ইঙ্গিত দিয়ে আলী বলেন,‘ ভবিষ্যতে এটা খুব দূরে নয়।’
অ্যাশেজ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরের আগে নিজ মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন টেস্টের সিরিজ খেলবে ইংল্যান্ড। আগামী ১৭ আগস্ট এসবাস্টনে শুরু হবে দু’দলের মধ্যকার প্রথম টেস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ