Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সাকিবের সিংহাসনে জাদেজা

| প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষেই ছিল তার নাম। এবার অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষাসনটাও দখলে নিলেন রবীন্দ্র জাদেজা। নিজের শেষ টেস্টে কলম্বোয় অপরাজিত ৭০ রান ও ৭ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন ভারতীয় এই স্পিন অলরাউন্ডার। একই ম্যাচে বাজে আচরণের কারণে ভারতের হয়ে পরের ম্যাচে পাল্লেকেলেতে খেলতে পারবেন না জাদেজা। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচে ২৮.৭৬ গড়ে জাদেজা নেন ১৩ উইকেট, ব্যাট হাতেও করেন ৮৫ রান।
লঙ্কান সফরের প্রথম দুই টেস্টেই শতক হাঁকানো চেতস্বর পুজারা চার থেকে উঠে এসেছেন ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের তিনে। একই সময়ে একটি করে সেঞ্চুরি ও ফিফটিতে ২১২ রান করা আজিঙ্কে রাহানে পাঁচ ধাপ এগিয়ে উঠে এসেছেন ছয়ে। তবে ব্যাটে বলে দারুণ নৈপূণ্য দেখিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩-১ ব্যাধানে সিরেজ জয়ে নেতৃত্ব দেওয়া ইংলিশ ক্রিকেটার মঈন আলী অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের চারেই রয়ে গেছেন। সিরিজে ১৫.৬৪ গড়ে ২৫ উইকেটের পাশাপাশি ২৫২ রান করেন মঈন।
একই সিরিজে ২০ উইকেট নিয়ে রভিচন্দ্রন আশ্বিনকে টপকে বোলারদের র‌্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে এসছেন জেমস অ্যান্ডারসন, দ্বিতীয় সর্বোচ্চ রান করে ব্যাটিংয়ে সাতে উঠে এসেছেন জনি বেয়ার’শ। চার মাস ধরে কোন টেস্ট না খেলেও ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ