Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঠান্ডা মাথায় ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে প্রতিক্রিয়া দেবেন -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার :সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশের পাঁচ দিন পেরিয়ে গেলেও এখনও কোনো প্রতিক্রিয়া জানায়নি ক্ষমতাসীন আওয়ামী লীগ। ষোড়শ সংশোধনী নিয়ে সিলেটে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ক্ষুব্ধ প্রতিক্রিয়া আসার পর গতকাল রবিবার হোটেল সোনারগাঁওয়ে এক অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীরা প্রতিক্রিয়া জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমরা বিষয়টি নিয়ে ঠান্ডা মাথায় চিন্তা-ভাবনা করছি। এখানে মাথা গরম করে কিছু করার কোনো সুযোগ নেই। ঠান্ডা মাথায় ভাবছি। যথা সময়ে আমাদের রিঅ্যাকশন জানাব।
‘এটা আমরা অ্যাসেম্বলিতে আবার পাস করব, এই আইনটা। এই কনস্টিটিউশনাল অ্যামেন্ডমেন্টটা আমরা আবার পাস করব এবং অনবরত করতে থাকব। দেখি জুডিসিয়ারি কতদূর যায়।’ অর্থমন্ত্রীর এমন প্রতিক্রিয়া সরকারের কি না, জানতে চাওয়া হলে কাদের বলেন, অর্থমন্ত্রীর বিষয়টি অর্থমন্ত্রীকে জিজ্ঞাসা করুন। এটি তার ব্যক্তিগত ব্যাপার। আমরা দলীয়ভাবে এখনও কোনো বক্তব্য দিইনি, আমরা হুট করে কোনো বক্তব্য দিতে চাই না।
সোনারগাঁও হোটেলে মেট্রোরেল প্রকল্পের এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, ন্যায়বিচারের শঙ্কা কেন! দ্রুত সাজা হচ্ছে না কেন তাই? তিনি বলেন, এখন তো বিচার বিভাগ স্বাধীন। তাহলে ন্যায়বিচার নিয়ে সন্দেহ কেন? বিচার বিভাগ যেখানে স্বাধীন সেখানে এটা অহেতুক শঙ্কা।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ন্যায়বিচার তো ন্যায়বিচারই। সেটার আবার অন্যায় বিচার আছে নাকি? আর তিনি (খালেদা) অন্যায় করলে ন্যায়বিচার পাবেন কিভাবে?

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ