Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রোটিয়াদের ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

| প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সিরিজ বাঁচাতে ওল্ড ট্রাফোর্ডে জিততেই হবে দক্ষিণ আফ্রিকাকে। কিন্তু এখন পর্যন্ত যে নিজেদেরকে সুবিধাজনক অবস্থানেই নিতে পারল না তারা। প্রথম ইনিংস তারা শেষ করেছে ১৩৬ রানে পিছিয়ে থেকে। দ্বিতীয় ইনিংসে অবশ্য ইংল্যান্ডকে তারা চেপে ধরেছে ১৫৯ রানে ৭ উইকেট তুলে নিয়ে (এই রিপোর্ট লেখা পর্যন্ত)। কিন্তু ইংল্যান্ডেও যে ইতোমধ্যে নিয়ে নিয়েছে ২৯৫ রানের লিড।
প্রথম ইনিংসে ২২৬ রানে গুটিয়ে যাওয়া দলের সামনে এই রানই তো পাগাড়-ই মনে হওয়ার কথা। তাছাড়া প্রোটিয়াদের এবার ব্যাটিং করতে হবে চতুর্থ ইনিংসে। ওদিকে হাতের বাকি তিন উইকেট কাজে লাগিয়ে স্বাগতিকরাও তো চাইবে লিডটা আরেকটু বাড়িয়ে নিতে।
৯ উইকেটে ২২০ রানে দ্বিতীয় দিন শেষ করা দক্ষিণ আফ্রিকা এদিন ক্রিজে ছিল মাত্র ৪ ওভার। তাদের কোন ব্যাটসম্যানের পাশেই পঞ্চাশোর্ধো রানের কোন ইনিংস নেই, সর্বোচ্চ ৪৬ বাভুমার। অ্যান্ডারসন নেন সর্বোচ্চ ৪ উইকেট, ব্রড ৩টি। জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে কখনোই স্বস্তিতে ছিল না স্বগতিকরা। ৭২ রানে ৪ উইকেট হারায় তারা। সর্বোচ্চ ৪৯ রানের ইনিংসে কিছুটা প্রতিরোধের চেষ্টা করেছিলেন অধিনায়ক জো রুট। এছাড়া কেউ ত্রিশোর্ধো রানের ইনিংস খেলতে পারেননি। সর্বোচ্চ ৩ উইকেট নেন অলিভার, দুটি মর্কেল।
নিষিদ্ধ জাদেজা
স্পোর্টস ডেস্ক : আইসিসি’র আচরণবিধি ভঙ্গ করে ২৪ মাসের মধ্যে ছয় ডিমেরিট পয়েন্ট হওয়ায় এক টেস্ট নিষিদ্ধ হলেন রবীন্দ্র জাদেজা। সেই সাথে ম্যাচ ফি’র ৫০ শতাংশও জরিমানা করা হয়েছে ভারতের এই বাঁ-হাতি স্পিন-অলরাউন্ডারকে। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজের বাকি টেস্টে তিনি খেলতে পারবেন না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ