Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়া দলে সোয়েপসন

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আসন্ন বাংলাদেশ সফরের জন্য ঘোষিত ১৪ সদস্যের অস্ট্রেলিয়া দলে ডাক পেয়েছেন কুইন্সল্যান্ডের লেগস্পিসান মিচেল সোয়েপসন। ২৩ বছর বয়সী এই স্পিনার এ পর্যন্ত ১৪টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন। ছোট ক্যারিয়ারে ইতোমধ্যেই তিনি ৩২.৮২ গড়ে ৪১টি উইকেট দখল করেছেন।
এদিকে পিঠের ইনজুরির কারণে সফর থেকে ছিটকে পড়েছেন ডান-হাতি পেসার জেমস প্যাটিনসন। ইনজুরি খুব একটা গুরুতর না হলেও গ্রীষ্ম মৌসুমের ব্যস্ত সূচীর আগে ভালভাবে সুস্থ হয়ে উঠার লক্ষ্যেই তাকে বিশ্রাম দেয়া হয়েছে। তার স্থানে দলে ডাকা হয়েছেন জ্যাকসন বার্ডকে। চার সপ্তাহের মধ্যে প্যাটিনসন পুরোপুরি ভাবে অনুশীলনে ফিরতে পারবেন বলে আশা করা হচ্ছে।
বাংলাদেশ সফরে তিনজন বিশেষজ্ঞ পেসার নিয়ে যাবার সিদ্ধান্ত নিয়েছে টিম অস্ট্রেলিয়া। জোস হ্যাজেলউড, প্যাট কামিন্স ও বার্ডই এই পেস আক্রমণের নেতৃত্বে থাকবেন। যদিও স্পিন বিভাগও খুব একটা ভারী নয়। ন্যাথান লায়নই দলের মূল ভরসা। নতুন করে সোয়েপসনকে দলে নেয়ায় স্পিন বিভাগ কিছুটা হলেও সমৃদ্ধ হবে। তবে স্কোয়াডে থাকা অ্যাস্টন আগার ও গেøন ম্যাক্সওয়েলের কাছ থেকে স্পিন সার্ভিস পাবে অস্ট্রেলিয়া।
জাতীয় নির্বাচক ট্রেভর হনস দল সম্পর্কে বলেন, ‘এই মুহূর্তে দলের ফাস্ট বোলিং বিভাগ নিয়ে আমরা খুশী। সে কারণেই বাংলাদেশের কন্ডিশনে একজন অতিরিক্ত স্পিনার আমরা দলে অন্তর্ভূক্ত করতে পেরেছি। মিচেল দারুন সম্ভাবনাময় একজন তরুণ লেগ স্পিনার। আশা করছি উপমহাদেশের কন্ডিশনে সে নিজেকে প্রমান করতে পারবে।’
অস্ট্রেলিয়া এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর শেষ হওয়ার পরেই অজি নির্বাচকদের ১৪ সদস্যের দল ঘোষণার কথা ছিল। তবে বেতন কাঠামো নিয়ে খেলোয়াড় ও বোর্ডের মধ্যে বিরোধের কারণে দক্ষিণ আফ্রিকা সফর বাতিল হয়ে যায়।
অস্ট্রেলিয়া টেস্ট স্কোয়াড : স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যাস্টন আগার, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), জোস হ্যাজেলউড, উসমান খাজা, ন্যাথান লায়ন, গেøন ম্যাক্সওয়েল, জ্যাকসন বার্ড, ম্যাট রেনশ, মিচেল সোয়েপসন।-বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ