Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বর্তমান চ্যাম্পিয়ন ছাড়াই ইউএস ওপেন

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : হাঁটুর অস্ত্রোপচারের কারণে বছরের শেষ গ্র্যান্ড ¯ø্যাম ইউএস ওপেনে খেলতে পারছেন না আসরের বর্তমান চ্যাম্পিয়ন স্ত্যান ভাভরিঙ্কা। বিশে^র চার নম্বর খেলোয়াড় গতকাল এই তথ্য নিশ্চিত করেছেন।
ইতোমধ্যেই আসন্ন কানাডা ও সিনসিনাতি এটিপি টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনবারের গ্র্যান্ড ¯ø্যাম জয়ী এই সুইস তারকা। ইনজুরির কারণে তিনি চলতি বছর আর কোর্টে নামতে পারছেন না বলে নিশ্চিত হওয়া গেছে। এর আগে ইনজুরির কারণে মৌসুমের বাকি সময়ের জন্য বিশ্রামে চলে গেছেন ইউএস ওপেন রানার্স-আপ ও বিশে^র সাবেক এক নম্বর খেলোয়াড় নোভাক জকোভিচ।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক বিবৃতিতে ভাভরিঙ্কা জানান, ‘দীর্ঘদিন শীর্ষ পর্যায়ে থেকে খেলা চালিয়ে যাওয়ার জন্য এই একটিই সমাধান আছে এখন আমার সামনে। অবশ্যই এটা দারুণ হতাশার। কিন্তু ইতোমধ্যেই আমি নিজের সুস্থতার জন্য সব ধরনের পস্তুতি ও পরিকল্পনা করে ফেলেছি। আমি টেনিসকে ভালবাসি। আবারো কোর্টে ফিরে আসতে ও আরো অনেকদিন খেলা চালিয়ে যাবার জন্য কঠোর পরিশ্রমের বিকল্প নেই। সবার সাথে ২০১৮ সালে আবারো দেখা হবে।’
উইম্বলডনের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়ে সকলকে হতাশ করেছিলেন এই সুইস তারকা। ৩২ বছর বয়সী ভাভরিঙ্কা এখন আশা করছেন সময় সবকিছু পাল্টে দেবে। লন্ডনে অবাছাই রাশিয়ান ডানিল মেডভেদেভের কাছে পরাজয়ের পিছনে অন্যতম কারণ ছিল হাঁটুর এই ইনজুরি। গত বছর ফ্ল্যাশিং মিডোতে ফাইনালে চার সেটের জয়টা ছিল ভাভরিঙ্কার ক্যারিয়ারে তৃতীয় বড় শিরোপা। চলতি মৌসুমে অবশ্য তার ভাগ্য খুব একটা সুপ্রসন্ন ছিল না। অবশ্য ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে খেলেছিলেন যেখানে রাফায়েল নাদালের কাছে পরাজিত হয়ে রানার্সÑআপ শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়। ওয়ারিঙ্কার এখন লক্ষ্য এই স্প্যানিয়ার্ডের পাশাপাশি সতীর্থ রজার ফেদেরারের সাফল্যকে স্পর্শ করার। উভয় খেলোয়াড়ই দীর্ঘদিন ইনজুরির কারনে অনুপস্থিতি কাটিয়ে কোর্টে ফিরেই গ্র্যান্ড ¯ø্যাম শিরোপা জিতেছেন। ৩৫ বছর বয়সী ফেদেরার গত বছর উইম্বলডনে খেলেননি। কিন্তু ফিরে এসেই চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডনের শিরোপা জিতেছেন। আগামী ২৮ আগস্ট থেকে শুরু হওয়া ইউএস ওপেনেও তিনি সুস্পষ্ট ফেবারিট হিসেবেই কোর্টে নামবেন।-বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ